খুলনায় চিকিৎসকদের কর্মবিরতি, রোগীদের ভোগান্তি

নিউজ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ সকাল ১১:২১, বৃহস্পতিবার, ২ মার্চ, ২০২৩, ১৭ ফাল্গুন ১৪২৯
ফাইল ফটো

ফাইল ফটো

চিকিৎসকের ওপর হামলাকারী পুলিশের এএসআই নাঈম গ্রেফতার না হওয়া পর্যন্ত খুলনার সরকারি-বেসরকারি সব হাসপাতালে চিকিৎসকদের কর্মবিরতি অব্যাহত থাকবে। এ ছাড়া বৃহস্পতিবার (২ মার্চ) বেলা ১১টায় শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতাল চত্বরে বিক্ষোভ সমাবেশ করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বুধবার (১ মার্চ) রাতে নগরীর সাতরাস্তা মোড়ের বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) ভবনে জরুরি সভা শেষে এই ঘোষণা দেন খুলনা জেলা শাখার সভাপতি ডা. শেখ বাহারুল আলম। এদিন সকাল ৬টা থেকে চিকিৎসকদের কর্মবিরতি শুরু হয়। যা বৃহস্পতিবারও চলমান রয়েছে। চিকিৎসকদের কর্মবিরতির কারণে চরম দুর্ভোগে পড়েছেন রোগীরা। তবে চালু রয়েছে জরুরি বিভাগ।

বিএমএ সভাপতি ডা. শেখ বাহারুল আলম জানান, আগে ২৪ ঘণ্টার কর্মবিরতি থাকলেও এখন হামলাকারী নাঈম গ্রেপ্তার না হওয়া পর্যন্ত কর্মবিরতি অব্যাহত রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। এ ছাড়া নাঈমের স্ত্রী বাদী হয়ে দুই চিকিৎসকের বিরুদ্ধে মিথ্যা ও চরিত্রহননমূলক মামলা দায়ের করেছেন। এই মামলা প্রত্যাহার করতে হবে।

জানা গেছে, গত ২৫ ফেব্রুয়ারি সাতক্ষীরা জেলা পুলিশে কর্মরত এএসআই নাঈমুজ্জামান শেখ ও তার কয়েকজন সঙ্গী নগরীর শেখপাড়া এলাকার হক নার্সিং হোমে হামলা চালায়। ভুল চিকিৎসার অভিযোগ তুলে তারা অপারেশন থিয়েটারে ঢুকে ডা. নিশাত আবদুল্লাহকে মারধর করেন।

এ ঘটনায় ডা. নিশাত আবদুল্লাহ বাদী হয়ে মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) সোনাডাঙ্গা থানায় মামলা করেন। আর বুধবার মার্চ একই থানায় এএসআই নাঈমুজ্জামান শেখের স্ত্রী নুসরাত আরা ময়না বাদী হয়ে ডা. নিশাত আবদুল্লাহ এবং হক নার্সিং হোমের মালিক নুরুল হক ফকিরের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগে মামলা করেন।

দিনবদলবিডি/Jannat

সর্বশেষ

পাঠকপ্রিয়