৭৫ শিক্ষার্থীসহ উল্টে গেল পিকনিকের বাস

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ সন্ধ্যা ০৭:৩২, শনিবার, ৪ মার্চ, ২০২৩, ১৯ ফাল্গুন ১৪২৯
ফাইল ফটো

ফাইল ফটো

চাঁপাইনবাবগঞ্জে নিয়ন্ত্রণ হারিয়ে পিকনিকের বাস উল্টে অর্ধশতাধিক শিক্ষার্থী আহত হয়েছে। শনিবার (৪ মার্চ) সকাল সাড়ে ৯টার দিকে সদর উপজেলার আমনুরা-নাচোল সড়কে এ দুর্ঘটনা ঘটে।

আহতদের উদ্ধার করে ২৫০ শয্যা বিশিষ্ট চাঁপাইনবাবগঞ্জ জেলা হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। গুরুতর আহত তিনজনকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়েছে।

আহত শিক্ষার্থী ও পুলিশ সূত্রে জানা যায়, চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জের দাদনচক এলাকার জিনিয়াস কোচিং সেন্টার থেকে ৭৫ জন শিক্ষার্থী নিয়ে নাচোল উপজেলার স্বপ্নপল্লী পার্কে যাচ্ছিল বাসটি। আমনুরা এলাকায় পৌঁছলে বাসটির সামনের চাকা ফেটে তাল গাছের সঙ্গে ধাক্কা লেগে উল্টে যায়। এতে বাসে থাকা চালকসহ অন্তত অর্ধশত শিক্ষার্থী আহত হয়। 

আহত শিক্ষার্থীদের মধ্যে গুরুত্বর আহত হয়েছে প্রায় ১০ জন। খবর পেয়ে ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থল থেকে তাদেরকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসেন। তাদের বর্তমানে সেখানেই চিকিৎসা দেওয়া হচ্ছে। বেশিরভাগ শিক্ষার্থী প্রাথমিক চিকিৎসা নিয়ে ফিরে গেছে। 

জেলা হাসপাতালের জরুরি বিভাগের মেডিকেল অফিসার ডা. মাহফুজ রায়হান জানান, একসঙ্গে অনেক আহত শিক্ষার্থী আসায় চিকিৎসা দিতে হিমশিম খেতে হচ্ছে আমাদের। সকল চিকিৎসক ও স্টাফরা কাজ করছেন।

হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মাসুদা খান ইউসুফজাই জানান, দুপুর ১টা পর্যন্ত হাসপাতালে মোট ৬৫ জন চিকিৎসা নিয়েছে। এদের মধ্যে গুরুতর আহত অবস্থায় তিনজনকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়েছে। এখনো অনেকে আসছে চিকিৎসা নিতে। এই সংখ্যা বাড়তে পারে।

চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান জানান, শিক্ষার্থীদের বহনকারী বাসটি পুলিশের হেফাজতে রয়েছে। শিক্ষার্থীদের চিকিৎসাসেবা নিশ্চিত করতে পুলিশ সদস্যরা সহযোগিতা করছে। বেশিরভাগ শিক্ষার্থী প্রাথমিক চিকিৎসা নিয়েছে। তিনজন ছাড়া তেমন কেউ গুরুতর আহত হয়নি। 

দিনবদলবিডি/Robiul

সর্বশেষ

পাঠকপ্রিয়