অক্সিজেন প্ল্যান্টে বিস্ফোরণ: উদ্ধারকাজে সেনাবাহিনী, তদন্তে কমিটি

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ রাত ০৮:৩৮, শনিবার, ৪ মার্চ, ২০২৩, ১৯ ফাল্গুন ১৪২৯
ফাইল ফটো

ফাইল ফটো

চট্টগ্রামের সীতাকুণ্ডের কদমরসুল এলাকায় সীমা রি-রোলিং মিলের অক্সিজেন প্ল্যান্টে বিস্ফোরণের ঘটনায় ছয় জনের মৃত্যু ও ১৭ জন দগ্ধ হয়েছেন। উদ্ধারকাজে বিভিন্ন বাহিনীর সদস্যরা অংশ নিয়েছেন। এই ঘটনা তদন্তে সাত সদস্যের কমিটি করা হয়েছে।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটকে কমিটির প্রধান করা হয়েছে। কমিটিকে সাত দিনের মধ্যে তদন্ত রিপোর্ট দিতে বলা হয়েছে।

এই বিষয়ে সীতাকুণ্ড উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. আশরাফুল আলম বাংলা ট্রিবিউনকে বলেন, বিকেল ৪টা ৪০ মিনিটে বিকট শব্দে বিস্ফোরণের ঘটনা ঘটে। দুর্ঘটনার কারণ তদন্তে সাত সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে জেলা প্রশাসক। কমিটি সাত দিনের মধ্যে তদন্ত রিপোর্ট দেওয়ার কথা বলেছে।

তিনি বলেন, এই ঘটনায় এখন পর্যন্ত ছয় জনের মৃত্যু হয়েছে। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে দগ্ধ ১৭ জনকে ভর্তি করা হয়েছে। এখনও উদ্ধারকাজ চলছে। উদ্ধারকাজে অংশ নিয়েছেন সেনাবাহিনী, ফায়ার সার্ভিস, র‍্যাব, শিল্প ও থানা পুলিশের সদস্যরা।

চট্টগ্রাম আগ্রাবাদ বিভাগীয় ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক আবদুল হামিদ মিয়া বাংলা ট্রিবিউনকে বলেন, সীতাকুণ্ডে অক্সিজেন প্ল্যান্টে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এরপর সেখানে আগুন ধরেছে। আগুন নিয়ন্ত্রণে আগ্রাবাদ, সীতাকুণ্ড ও কুমিরা ফায়ার সার্ভিস স্টেশনের আটটি ইউনিট কাজ করছে। তবে আগুন কীভাবে লেগেছে, তা এখনও জানা যায়নি।

দিনবদলবিডি/Rabiul

সর্বশেষ

পাঠকপ্রিয়