পঞ্চগড়ে সংঘর্ষ, গুজব ছড়ানোর অভিযোগে আটক ১৮

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ দুপুর ১২:৫৬, রবিবার, ৫ মার্চ, ২০২৩, ২০ ফাল্গুন ১৪২৯
ফাইল ফটো

ফাইল ফটো

পঞ্চগড়ে আহমদিয়া জামাতের ‘সালানা জলসা’কে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনা নিয়ে গুজব ছড়ানোর অভিযোগে ১৮ জনকে আটক করেছে পুলিশ।

গতকাল শনিবার দিবাগত রাতে শহরের বিভিন্ন এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

‘আহমদিয়া সম্প্রদায়ের মানুষেরা দুজনকে গলা কেটে হত্যা করেছে’—এই গুজবকে কেন্দ্র করে গত রাতে শহরে উত্তেজনা দেখা দেয়। ভাঙচুর হয় একটি ব্যবসাপ্রতিষ্ঠান।

আজ রোববার সকাল থেকে শহরের পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। খুলতে শুরু করেছে দোকানপাট, ব্যবসাপ্রতিষ্ঠান। দুই দিন ছুটির পর আজ সরকারি বেসরকারি দপ্তর খোলা থাকায় বেলা বাড়ার সঙ্গে সঙ্গে শহরে ভিড় বাড়তে শুরু করেছে। তবে শহরে মানুষজনের উপস্থিতি তুলনামূলকভাবে অন্যান্য দিনের চেয়ে কিছুটা কম।

গত শুক্রবার দুপুর থেকে বিকেল পর্যন্ত মুসল্লিদের সঙ্গে পুলিশের সংঘর্ষের পর গতকাল রাত ৮টা পর্যন্ত পুলিশ ও অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তৎপরতায় শহরের পরিবেশ শান্ত ছিল। পুলিশ ও শহরের বাসিন্দাদের সঙ্গে কথা বলে জানা গেছে, গতকাল রাত পৌনে ৯টায় তিনটি মোটরসাইকেলে ছয়জন আরোহী দ্রুতগতিতে মোটরসাইকেল চালিয়ে শহরের বিভিন্ন মোড়ে মোড়ে অবস্থানরত মানুষদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে দেন।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল লতিফ মিঞা বলেন, গুজব ছড়ানোর দায়ে মোট ১৮ জনকে আটক করা হয়েছে। এর মধ্যে পৌর যুবদলের কর্মী ফজলে রাব্বী (২৬) রয়েছেন। আটক অন্যদের বয়স ১৯ থেকে ৩০–এর মধ্যে।

তিনি বলেন, এ ধরনের কাজে যেই যুক্ত থাকুক না কেন, তাকে আইনের আওতায় আনা হবে। ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করে আটক ব্যক্তিদের বিষয়ে পরবর্তী আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।

দিনবদলবিডি/Rony

সর্বশেষ

পাঠকপ্রিয়