নিষেধাজ্ঞা উপেক্ষা করে ইমরানের ভাষণ প্রচার, লাইসেন্স হারাল চ্যানেল

আন্তর্জাতিক ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ সন্ধ্যা ০৬:৫৩, সোমবার, ৬ মার্চ, ২০২৩, ২১ ফাল্গুন ১৪২৯
ফাইল ফটো

ফাইল ফটো

তোশাখানা মামলা নিয়ে উত্তাল পাকিস্তানের রাজনৈতিক অঙ্গন। এর মধ্যেই নিষেধাজ্ঞা উপেক্ষা করে সাবেক প্রধানমন্ত্রী ও তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খানের বক্তব্য সম্প্রচার করায় দেশটির জনপ্রিয় নিউজ চ্যানেল এআরওয়াই-এর লাইসেন্স স্থগিত করা হলো।

সোমবার (০৬ মার্চ) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ডেইলি পাকিস্তান।

এর আগে রোববার (০৫ মার্চ) রাতে পাকিস্তানের সব স্যাটেলাইট টেলিভিশন চ্যানেলে ইমরান খানের বক্তব্য সম্প্রচারে নিষেধাজ্ঞা জারি করে দেশটির মিডিয়া নিয়ন্ত্রক কর্তৃপক্ষ পাকিস্তান ইলেকট্রনিক মিডিয়া রেগুলেটরি অথরিটি (পিইএমআরএ)।

অভিযোগ উঠেছে, নিষেধাজ্ঞা আরোপের কয়েক ঘণ্টা পর চ্যানেলটি রাত ৯টার সংবাদে লাহোরের জামান পার্কের বাসভবনে দেওয়া ইমরান খানের বক্তব্য প্রচার করেছে। পিইএমআরএ’র দাবি, রাষ্ট্রীয় প্রতিষ্ঠানের বিরুদ্ধে ভিত্তিহীন অভিযোগ ও ঘৃণা ছড়ানো এই বিবৃতি সম্প্রচার করে এআরওয়াই নিউজ আইন লঙ্ঘন করেছে। তবে এই অভিযোগ অস্বীকার করেছে সংবাদমাধ্যমটি। এর আগেও তাদের নিবন্ধন স্থগিত করা হয়েছিল।

এদিকে পিটিআই নেতা ফাওয়াদ চৌধুরী পিইএমআরএ’র এই পদক্ষেপকে ‘ইমরান খানের কণ্ঠস্বর স্তব্ধ করার একটি প্রচেষ্টা’ বলে অভিহিত করেছেন। তিনি এই নিষেধাজ্ঞাকে আইনিভাবে আদালতে চ্যালেঞ্জ করার সিদ্ধান্ত নিয়েছেন।

দিনবদলবিডি/Rony

সর্বশেষ

পাঠকপ্রিয়