আট বছরের শিশুকে অপহরণের পর হত্যা, গ্রেপ্তার ৩

নিউজ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ দুপুর ১২:০২, বৃহস্পতিবার, ৯ মার্চ, ২০২৩, ২৪ ফাল্গুন ১৪২৯
ফাইল ফটো

ফাইল ফটো

সাভারের আশুলিয়ায় মাদ্রাসাপড়ুয়া আট বছরের শিশুকে অপহরণের পর হত্যার ঘটনায় তিনজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

বুধবার (৮ মার্চ) রাতে উপজেলার টংগাবাড়ি এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেপ্তার করা হয়। 

গ্রেপ্তাররা হলেন- আনোয়ার হোসেন (২০), মো. সাকিব হোসেন (২৬) ও মো. তামজিদ আহমেদ (১৪)। তারা সবাই ঢাকার বাসিন্দা।

নিহত শিশু তানভীর আশুলিয়ার টংগাবাড়ি এলাকার মো. সোলায়মানের ছেলে। সে একটি মাদ্রাসায় হেফজ বিভাগে পড়তো। 

র‌্যাব জানায়, গত ৭ মার্চ রাতে ওই শিশু নিখোঁজ হয়। পরের দিন তার বাবাকে অজ্ঞাত পরিচয়ে ফোন করে মুক্তিপণ চেয়ে হুমকি দেওয়া হয়। পরে ওই শিশুর বাবা সেদিন রাতেই আশুলিয়া থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন। এরমধ্যেই ৮ মার্চ সন্ধ্যায় টংগাবাড়ি এলাকা থেকে শিশুটির বস্তাবন্দি মরদেহ উদ্ধার করা হয়। পরে অভিযান চালিয়ে হত্যাকাণ্ডের মূলহোতাসহ জড়িত আরও দুইজনকে গ্রেপ্তার করেছে বলে জানিয়েছে র‌্যাব ।

র‌্যাব জানায়, গ্রেপ্তারের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা হত্যাকাণ্ডের ঘটনা স্বীকার করেছে। তারা জানিয়েছে, ওই শিশুর বাবা তাদের পূর্বপরিচিত। এরমধ্যে আটক আনোয়ারের কাছে টাকা পেতেন ওই শিশুর বাবা। দীর্ঘদিন ধরেই পাওনা টাকা ফেরত দেওয়া নিয়ে সে কালক্ষেপণ করে আসছিলো। সম্প্রতি আনোয়ারের বাড়ি গিয়ে টাকা চাওয়ার সময় দুইজনের মধ্যে কথা কাটাকাটি হয়। এতে সে ক্ষিপ্ত হয়ে প্রতিশোধ নিতে ওই শিশুকে অপহরণের পরিকল্পনা করে। পরে কৌশলে শিশুটিকে জমি দেখানোর কথা বলে ডেকে সড়কের পাশের একটি জঙ্গলে নিয়ে যায়। সেখানে হত্যার জন্য তার গলা টিপে ধরে ও মাটিতে আছাড় দেয়। এরপর ইট দিয়ে মাথায় আঘাত করে তার মৃত্যু নিশ্চিত করে। এতে শিশুটি মারা গেলে মরদেহটি সেখানে ফেলে তারা বাড়ি ফিরে যায়। পরের দিন ভোরে প্রমাণ লুকানোর জন্য মরদেহটি একটি সবজির গাড়িতে করে টংগাবাড়ি এলাকার সড়কের পাশের ময়লার ড্রেনে ফেলে দেয়। সেখান থেকেই পরবর্তীতে মরদেহটি উদ্ধার করা হয়। 

এ বিষয়ে বৃহস্পতিবার (৯ মার্চ) র‍্যাব-৪ সিপিসি-২–এর কোম্পানি কমান্ডার লেফটেন্যান্ট রাকিব মাহমুদ খান বলেন, ওই ঘটনায় অভিযোগ পেয়ে তদন্ত শুরু করা হয়। একপর্যায়ে শিশুটির মরদেহ পাওয়া যায়। পরে তার বাবার দেওয়া তথ্য অনুযায়ী অভিযান চালিয়ে হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত তিনজনকে গ্রেপ্তার করা হয়। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে। 

দিনবদলবিডি/Jannat

সর্বশেষ

পাঠকপ্রিয়