শিক্ষিকাকে গুলি করা সেই শিশুর বিরুদ্ধে কোনো বিচার হবে না

আন্তর্জাতিক সংবাদ || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ দুপুর ০২:৫৭, বৃহস্পতিবার, ৯ মার্চ, ২০২৩, ২৪ ফাল্গুন ১৪২৯
ফাইল ফটো

ফাইল ফটো

যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়ায় গত ৬ জানুয়ারি শ্রেণিকক্ষের ভেতর শিক্ষিকাকে গুলি করে ৬ বছরের এক শিশু। ওই ঘটনায় হাতে এবং বুকে গুলি লাগে আবে জার্নার নামের ওই শিক্ষিকার। এরপরই শিশুটিকে পুলিশের হেফাজতে নিয়ে যাওয়া হয়।

তবে এ ঘটনায় ওই শিশুর বিরুদ্ধে কোনো অভিযোগ আনা হবে না এবং তাকে বিচারের মুখোমুখি করা হবে না বলে জানিয়েছেন একজন কৌঁসুলি।

কিন্তু তার বাবা-মা বা অন্য দায়িত্বশীল কারও বিরুদ্ধে কোনো ধরনের অভিযোগ আনা হবে কিনা সে বিষয়টি নিশ্চিত নয়।

পুলিশ জানিয়েছে, গত ৬ জানুয়ারি নিজের ব্যাগে পিস্তল নিয়ে আসে ওই শিশু। ওইদিনই ২৫ বছর বয়সী শিক্ষিকা আবে জার্নারের সঙ্গে তার কিছু একটা নিয়ে বাতবিতণ্ডা হয়। এরপরই ব্যাগ থেকে পিস্তল বের করে গুলি ছোড়ে সে। তবে গুলিবিদ্ধ হয়েও বেঁচে যান ওই শিক্ষিকা।

ভার্জিনিয়ার নিউপোর্ট নিউজ কমনওয়েলথের কৌঁসুলি হোয়ার্ড গাওয়ান সংবাদমাধ্যম এনবিসিকে বলেছেন, তারা ওই শিশুর বিরুদ্ধে কোনো অভিযোগ আনবেন না।

তিনি বলেছেন, ‘ছয় বছরের শিশুকে বিচারের মুখোমুখি করা সমস্যা। কারণ এই শিশু আইনগত বিষয়গুলো বোঝার ক্ষেত্রে খুবই ছোট। খুব দ্রুত কোনো কিছু করা আমাদের লক্ষ্য না।’

তিনি আরও বলেছেন, ‘আমরা যখন সবকিছু বিশ্লেষণ করব। এরপর যে বা যাদের বিরুদ্ধে আমরা মনে করব অপরাধ প্রমাণ করতে পারব তাদের বিরুদ্ধেই অভিযোগ আনা হবে।’

এদিকে ওই শিশু যে পিস্তল দিয়ে গুলি করেছিল সেটি একটি বৈধ অস্ত্র ছিল এবং এটির লাইসেন্স ছিল তার মায়ের নামে। গুলির ঘটনার পরই ওই শিক্ষিকা স্কুলের বিরুদ্ধে মামলা করার কথা জানিয়েছিলেন।

সূত্র: বিবিসি

দিনবদলবিডি/Jannat

সর্বশেষ

পাঠকপ্রিয়