জার্মানিতে গির্জায় বন্দুক হামলা, নিহত ৭

আন্তর্জাতিক ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ সকাল ০৯:১৪, শুক্রবার, ১০ মার্চ, ২০২৩, ২৫ ফাল্গুন ১৪২৯
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

জার্মানির হামবুর্গ শহরে একটি গির্জায় বন্দুক হামলায় সাতজন নিহত হয়েছেন। স্থানীয় সময় বৃহ্স্পতিবার রাত ৯টার দিকে শহরের গ্রোস বরস্টে ডিস্ট্রিক্টে ডিয়েবুগা সড়কে এ ঘটনা ঘটে। এমনটিই তথ্য জানিয়েছে স্থানীয় সংবাদমাধ্যম।

সংবাদমাধ্যম বিবিসি জানিয়েছে, গির্জার ওপরের দিকে একটি গুলির শব্দ শুনতে পান পুলিশ সদস্যরা। এরপর সেখানে গিয়ে একটি মরদেহ পড়ে থাকতে দেখেন। ওই ব্যক্তি হামলাকারী বলে ধারণা করা হচ্ছে।  

এদিকে হামলার পর ঘটনাস্থল ও আশপাশের এলাকায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে পুলিশ। আশপাশের বাসিন্দাদের ঘরে থাকার পরামর্শ দিয়েছেন। ঘটনাস্থল ঘেরাও করে ‘বিপজ্জনক’ ঘোষণা দিয়েছে স্থানীয় পুলিশ। তবে কি কারণে এ হামলা তা এখনো জানাতে পারেনি। পরিস্থিতি নিয়ন্ত্রণে না আসা পর্যন্ত আশপাশের রাস্তাঘাট, দোকানপাট বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছে।

বিভিন্ন গণমাধ্যম ও সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোয় প্রকাশিত ভিডিও ফুটেজে দেখা যায়, ঘটনাস্থলের আশপাশে থাকা লোকজনকে নিরাপদ স্থানে সরিয়ে নিচ্ছে পুলিশ। এর মধ্যে কাউকে অ্যাম্বুলেন্সে করেও নেয়া হচ্ছে। তারা হয়েছেন বলে ধারণা করা হচ্ছে।

হামবুর্গের মেয়র পিটার চেনসচার এক টুইট বার্তায় বন্দুক হামলায় হতাহতের ঘটনাকে আকস্মিক উল্লেখ করে গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন। তিনি বলেন, অপরাধীদের শনাক্তে নিরাপত্তাবাহিনী কাজ করছে।

দিনবদলবিডি/Mamun

সর্বশেষ

পাঠকপ্রিয়