মানববন্ধন করে ড. ইউনূসের বিরুদ্ধে যা বললেন গ্রামীণ টেলিকমের কর্মকর্তা

নিউজ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ সকাল ১১:৫৩, রবিবার, ১২ মার্চ, ২০২৩, ২৭ ফাল্গুন ১৪২৯
ফাইল ফটো

ফাইল ফটো

শ্রম আইনে প্রাপ্য লভ্যাংশ ও বকেয়া পাওনা পরিশোধের দাবিতে মানববন্ধন করেছেন নোবেলজয়ী ড. মুহাম্মদ ইউনূসের প্রতিষ্ঠান গ্রামীণ টেলিকমের কর্মকর্তা-কর্মচারীরা। শনিবার (১১ মার্চ) দুপুর ১২টায় রংপুর প্রেসক্লাবের সামনে এই মানববন্ধনে প্রতিষ্ঠানটির শতাধিক কর্মকর্তা-কর্মচারী অংশ নেন।

সেখানে বক্তব্য দেন গ্রামীণ টেলিকমের এরিয়া ম্যানেজার শাহাদত হোসেন। তিনি অভিযোগ করেন, ‘নোবেলবিজয়ী ড. ইউনূস গ্রামীণ টেলিকমের কর্ণধার হিসেবে আমরা যারা কর্মকর্তা-কর্মচারী আছি সবাই আমরা ওই প্রতিষ্ঠানের ট্রাস্টি। সে হিসেবে প্রত্যেকেই মোট লাভ্যাংশের শতকরা পাঁচ ভাগ প্রতি বছর পরিশোধ করার কথা। কিন্তু পাওনা পরিশোধ না করে উল্টো অনেককে চাকরিচ্যুত করেছেন তিনি। দীর্ঘদিন অতিবাহিত হলেও লভ্যাংশের শতকরা পাঁচ ভাগ অর্থসহ বকেয়া টাকা আমরা দীর্ঘদিন ধরনা দিয়েও পাচ্ছি না।’

তার দাবি, ‘ড. ইউনূসের মতো সম্মানিত ব্যক্তি যদি সাধারণ কর্মকর্তা-কর্মচারীদের বকেয়া টাকা পরিশোধ না করে তাহলে দেশের মানুষ তার কাছে কী আসা করবে- তা আমাদের জানা নেই। আমাদের দাবি, আইন অনুযায়ী গ্রামীণ টেলিকমের কর্মকর্তা কর্মচারীদের সব বকেয়া পাওনা পরিশোধ না করলে আমরা তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করতে বাধ্য হবো।’ তারা এ বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরাসরি হস্তক্ষেপ কামনা করেন।

দিনবদলবিডি/Jannat

সর্বশেষ

পাঠকপ্রিয়