৫ মাস পর বাছুরসহ চুরি করা গাভী ফেরত!

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ বিকাল ০৫:১৭, রবিবার, ১২ মার্চ, ২০২৩, ২৭ ফাল্গুন ১৪২৯
ফাইল ফটো

ফাইল ফটো

এ যেন চোরের সুমতি! একদিন-দুদিন নয়, প্রায় পাঁচ মাস আগে দিনদুপুরে চুরি করা গর্ভবতী কালো রঙের গরু রাতের আঁধারে বাছুরসহ ফেরত দিয়ে গেছেন চোর।

এমন বিরল ঘটনাটি ঘটেছে টাঙ্গাইলের মধুপুর উপজেলার কুড়ালিয়া ইউনিয়নের মহন গ্রামে। গরুর মালিক ওই গ্রামের মৃত মসলিম উদ্দিনের ছেলে শাহজাহান আলী। তিনি নরসিংদী সদর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সে চাকরি করেন।

রোববার ভোরে বাড়ির পেছনে কুয়া (ইন্দিরা) পাড়ের একটি গাছে কালো রঙের ওই গাভী ও তার দুই মাস বয়সি বাছুর বাঁধা অবস্থায় পাওয়া গেছে। চোরের মনে সুমতি আসায় বা রহস্যজনক কোনো কারণে চোর গরু ও বাছুর ফিরিয়ে দিয়ে গেছেন বলে স্থানীয়রা মনে করছেন।

শাহজাহানের ছেলে দশম শ্রেণি পড়ুয়া সাব্বির ও পরিবার সূত্র জানায়, প্রায় পাঁচ মাস আগে শুক্রবার জুমা নামাজের আগে অথবা পরে বাড়ির পাশে বেঁধে রাখা ক্রস জাতের মোটাতাজা গরুটি চুরি হয়ে যায়। চুরি হওয়ার সময় গাভীটি পাঁচ মাসের গর্ভবতী ছিল। প্রায় দেড় লাখ টাকা মূল্যের ওই গরু হারিয়ে পরিবারটি বেশ বেকায়দায় ও চিন্তিত হয়ে পড়ে।

স্বজনরা মিলে বাজার ও গ্রামে গ্রামে খোঁজ করেন। অনেক দিন খোঁজ করে এবং অর্থ ব্যয় করে চেষ্টা বন্ধ করা হয়। পাঁচ মাস পর গরু ফিরে পাওয়ার এমন বিরল ঘটনায় ওই পরিবার এবং আশপাশের লোকজন অবাক ও উচ্ছ্বসিত। তবে আগের স্বাস্থ্য নেই গরুটির। যত্নের অভাবে অনেকটা শুকিয়ে গেছে। গাভী ও বাছুরটি দেখতে আসছেন অনেকেই। গরু ফিরে পাওয়ার এ খবর পেয়ে নরসিংদী থেকে বাড়ি ফিরছেন শাহজাহান।

বাড়ি ফেরার পথে থাকা শাহজাহান বলেন, গরুটি না পেয়ে প্রতি ওয়াক্ত নামাজ পড়ে আল্লাহর কাছে গরু ও বাছুরটির নিরাপত্তার জন্য দোয়া করি। আজ সকালে ছেলে মোবাইলে ঘটনাটি জানায়। এমন খবর পেয়ে এখন বাড়ি ফিরছি।

দিনবদলবিডি/Rabiul

সর্বশেষ

পাঠকপ্রিয়