সপ্তাহে তিন দিন ছুটির পরিকল্পনা সৌদি আরবের

আন্তর্জাতিক সংবাদ || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ দুপুর ০২:৪৫, সোমবার, ১৩ মার্চ, ২০২৩, ২৮ ফাল্গুন ১৪২৯
ফাইল ফটো

ফাইল ফটো

সাপ্তাহিক ছুটি তিনদিন করার বিষয়ে সিদ্ধান্ত নিতে যাচ্ছে সৌদি আরব। দেশটির মানবসম্পদ এবং সামাজিক উন্নয়ন বিষয়ক মন্ত্রণালয়ের বরাত দিয়ে অ্যারাবিয়ান বিজনেসের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। সাধারণত, সৌদি আরবের বেশির ভাগ বড় প্রতিষ্ঠান ও সংস্থায় সাপ্তাহিক ছুটি শুক্র ও শনিবার।

প্রতিবেদনে বলা হয়েছে, সৌদি আরবের মানবসম্পদ এবং সামাজিক উন্নয়ন বিষয়ক মন্ত্রণালয় জানিয়েছে, সপ্তাহে চারদিন অফিসের নিয়ম করতে যাচ্ছে সৌদি। আর তিন দিনের সাপ্তাহিক ছুটির বিষয়ে পর্যালোচনা শুরু হয়েছে।

মন্ত্রণালয় বলেছে, সৌদি আরবের শ্রম ব্যবস্থা বর্তমানে পর্যালোচনা করা হচ্ছে। যেকোনো ধরনের পরিবর্তনের ক্ষেত্রে দেশে কর্মসংস্থান বৃদ্ধির বিষয়টি বিবেচনায় নেয়া হবে।

একজন টুইটার ব্যবহারকারীর প্রশ্নের জবাবে দেশটির মানবসম্পদ ও সামাজিক উন্নয়ন মন্ত্রণালয় জানিয়েছে, শ্রম ব্যবস্থার মূল্যায়ন, কর্মসংস্থান বৃদ্ধি এবং বাজারকে স্থানীয় ও আন্তর্জাতিক পর্যায়ে বিনিয়োগকারীদের কাছে আরও আকর্ষণীয় করে তুলতে কাজ করছে।

এর আগে সংযুক্ত আরব আমিরাতের কিছু অংশে সাপ্তাহিক ছুটি তিনদিন ঘোষণা করা হয়েছিল। যে উদ্দেশ্য নিয়ে কর্তৃপক্ষ এ সিদ্ধান্ত নিয়েছিল, তা অধিকাংশ ক্ষেত্রেই সফল হয়েছে। গত বছরের জানুয়ারিতে শারজাহর সরকারি সংস্থাগুলো চারদিনের কর্ম সপ্তাহ চালু করে।

দিনবদলবিডি/Jannat

সর্বশেষ

পাঠকপ্রিয়