গুলিস্তান-সায়েন্সল্যাব বিস্ফোরণে জঙ্গি সংশ্লিষ্টতা নেই : আইজিপি

নিউজ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ সকাল ১০:০২, মঙ্গলবার, ১৪ মার্চ, ২০২৩, ২৯ ফাল্গুন ১৪২৯
ফাইল ফটো

ফাইল ফটো

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেছেন, রাজধানীর সিদ্দিকবাজার ও সায়েন্সল্যাবের ভবনে বিস্ফোরণের ঘটনায় জঙ্গি সংশ্লিষ্ট কিছু পাওয়া যায়নি। নাশকতারও কিছু পাওয়া যায়নি।

সোমবার (১৩ মার্চ) দুপুরে রাজারবাগে পুলিশ লাইনসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি। এর আগে আইজিপি আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে সম্মাননা স্মারক প্রদান অনুষ্ঠানে যোগ দেন তিনি।

‘ডিজিটাল প্রযুক্তি উদ্ভাবন জেন্ডার বৈষম্য করবে নিরসন প্রতিপাদ্য’ শিরোনামে এ অনুষ্ঠানটির আয়োজন করে বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশন।

অনুষ্ঠান শেষে এক প্রশ্নের জবাবে চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেন, সিদ্দিকবাজারের যে ঘটনা এতে নাশকতার কোনো কিছু পাইনি আমরা। সায়েন্সল্যাবের বিস্ফোরণেও এ জাতীয় তথ্য পাওয়া যায়নি। তারপরও আমরা তদন্ত করছি, খতিয়ে দেখছি। আইনগতভাবে যা করা দরকার, তা করছি। তবে এখন পর্যন্ত এ দুই ঘটনায় জঙ্গি সংশ্লিষ্ট কিছু পাওয়া যায়নি।

পরে পার্বত্য অঞ্চলের আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণের বিষয়ে তিনি বলেন, সম্প্রতি পাহাড়ে জঙ্গিদের আস্তানার খোঁজ পাওয়া গেছে। সন্ত্রাসীদের অবস্থান চিহ্নিত করে অভিযান পরিচালনা করা হচ্ছে। এসব অভিযান সফলভাবে পরিচালিত হচ্ছে বলে মন্তব্য করেন আইজিপি।

সভায় উপস্থিত ছিলেন, বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের সভাপতি স্পেশাল ব্রাঞ্চের (এসবি) প্রধান অতিরিক্ত আইজিপি মো. মনিরুল ইসলাম, সাবেক অতিরিক্ত আইজিপি ফাতেমা বেগম, এসবির উপ-মহাপরিদর্শক আমেনা বেগম, সাবেক ডিআইজি মিলি বিশ্বাস ও বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ঢাকা জেলার পুলিশ সুপার মো. আসাদুজ্জামানসহ অনেকে।

দিনবদলবিডি/Jannat

সর্বশেষ

পাঠকপ্রিয়