মহানগর থেকে মধুবাগ পর্যন্ত হাতিরঝিলের সড়ক বন্ধ

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ বিকাল ০৪:১৫, মঙ্গলবার, ১৪ মার্চ, ২০২৩, ২৯ ফাল্গুন ১৪২৯
ফাইল ফটো

ফাইল ফটো

মহানগর থেকে মধুবাগ পর্যন্ত হাতিরঝিলের সড়কটি বন্ধ করে খনন করা হচ্ছে যারা রামপুরা থেকে মগবাজার-কারওয়ান বাজারের দিকে যেতে চাইছেন, তারা হাতিরঝিলের সড়ক এড়িয়ে চলতে পারেন। কেননা মহানগর প্রজেক্ট সংলগ্ন হাতিরঝিলের সড়কটি ভূগর্ভস্থ বিদ্যুৎ কেবল স্থাপনের জন্য খনন করা হচ্ছে বলে জানিয়েছে ঢাকা ইলেকট্রিক সাপ্লাই কম্পানি লিমিটেড (ডেসকো)। তারা এক বিজ্ঞপ্তিতেতে জানিয়েছে এ তথ্য।

একই সঙ্গে রামপুরা ব্রিজ হয়ে হাতিরঝিল দিয়ে বাই রোডে পুলিশ প্লাজা কিংবা তেজগাঁও এলাকায় যাওয়ার পথ বন্ধ রয়েছে। তবে পানিপথ চালু রয়েছে। ওয়াটার ট্যাক্সিযোগে পুলিশ প্লাজা যাওয়া যাবে।

মঙ্গলবার সরেজমিনে গিয়ে দেখা যায়, মহানগর প্রজেক্ট থেকে মধুবাগঘেঁষা রাস্তাটি খনন করায় সম্পূর্ণরূপে ওই সড়ক বন্ধ করে দেওয়া হয়েছে। মাত্র একটি লেন খোলা থাকায় প্রচণ্ড যানজটের সৃষ্টি হয়েছে।

মধুবাগ অতিক্রম করার সময় একজন বাইকচালক কালের কণ্ঠকে বলেন, আমি রামপুরা থেকে এই সড়কটি অতিক্রম করতে গিয়ে ৪০ মিনিটের বেশি আটকে আছি।

একজন প্রাইভেট কারচালক বলেছেন, এদিকে এমন যানজট হবে ভাবতেও পারিনি। এখন আটকে আছি, ধীরে ধীরে আগোচ্ছি। আর এফডিসি মোড়ের সিগন্যাল কিংবা মগবাজার রেলগেটের সিগন্যালের প্রভাবও এত দূর পর্যন্ত পড়ছে।

ঢাকা ইলেকট্রিক সাপ্লাই কম্পানি লিমিটেড (ডেসকো) ভুগর্ভস্থ বিদ্যুৎ কেবল স্থাপনের জন্য হাতিরঝিলের দক্ষিণের এই সড়কটি খনন করছে। মহানগর থেকে মধুবাগ পর্যন্ত সড়কটি বন্ধ থাকায় ওই লেনে কোনো গাড়িই ঢুকতে পারছে না। তাই সব গাড়ির চাপ একই লেনে থাকায় প্রচণ্ড যানজটের সৃষ্টি হচ্ছে।

দিনবদলবিডি/Rabiul

সর্বশেষ

পাঠকপ্রিয়