প্রধানমন্ত্রীর সঙ্গে সংলাপ করবে না বিএনপি

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ বিকাল ০৪:৪৯, মঙ্গলবার, ১৪ মার্চ, ২০২৩, ২৯ ফাল্গুন ১৪২৯
ফাইল ফটো

ফাইল ফটো

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সঙ্গে কোনো সংলাপে বিএনপি যাবে না জানিয়ে এর কারণ ব্যাখ্যা করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রাজধানীর গুলশানে মঙ্গলবার দুপুরে দলের চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে বিএনপির সঙ্গে সংলাপ নিয়ে প্রধানমন্ত্রীর বক্তব্যের পরিপ্রেক্ষিতে বিএনপি মহাসচিব তার দলের অবস্থান ব্যক্ত করেন।

কাতারে সাম্প্রতিক সফর নিয়ে সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সংবাদ সম্মেলনের প্রশ্নোত্তর পর্বে বিশ্বের বিভিন্ন দেশে ছায়া সরকারের উদাহারণ দিয়ে এক সাংবাদিক বাংলাদেশে এমন সরকার না থাকার কারণ জানতে চান।

জবাবে বিএনপির দিকে ইঙ্গিত করে প্রধানমন্ত্রী বলেন, ‘ছায়া সরকার কে করবে? যে দল বেশি লাফায় সে দলের দুই নেতাই হচ্ছে সাজাপ্রাপ্ত আসামি। সাজাপ্রাপ্ত আসামিরা না পারবে ইলেকশন করতে, না পারবে ক্ষমতায় আসতে।

‘বিএনপি তো তার নিজের গঠনতন্ত্র নিজে ভঙ্গ করছে। তাদের গঠনতন্ত্রে আছে যে, সাজাপ্রাপ্ত আসামি দলের নেতা হতে পারে না, কিন্তু তারা সেই সাজাপ্রাপ্ত আসামিকেই দলের নেতা বানিয়ে রেখে দিয়েছে। এখন সেই দলের কাছে কী আশা করবেন?’

ওই বক্তব্যের এক দিন পর মির্জা ফখরুল বলেন, ‘তার (প্রধানমন্ত্রী) সঙ্গে আমরাও কোনো সংলাপ করব না। কারণ তিনি কথা দিয়ে কথা রাখেন না।’

দিনবদলবিডি/Rony

সর্বশেষ

পাঠকপ্রিয়