দেশের বিভিন্ন স্থানে কালবৈশাখীর আশঙ্কা

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ রাত ০৮:০০, বুধবার, ১৫ মার্চ, ২০২৩, ১ চৈত্র ১৪২৯
সিলেটে ঝোড়ো হাওয়ায় ভেঙে পড়েছে সড়কবাতির খুঁটি -ছবি: সংগৃহীত

সিলেটে ঝোড়ো হাওয়ায় ভেঙে পড়েছে সড়কবাতির খুঁটি -ছবি: সংগৃহীত

রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে আজ বুধবার বৃষ্টি হয়েছে। তবে রাজধানীতে বৃষ্টির পরিমাণ সামান্যই। আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, ঢাকায় ২ মিলিমিটার বৃষ্টি হয়েছে। একে সামান্য বৃষ্টিই বলা চলে। তবে সিলেটে এ সময় সর্বোচ্চ বৃষ্টি হয়েছে। এর পরিমাণ ২২ মিলিমিটার। সিলেটে কালবৈশাখী বয়ে যায়।

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ এ কে এম নাজমুল হক বলেন, আজকের বৃষ্টির রেশ কাল বৃহস্পতিবারও থাকবে। কালও দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। কাল দেশের একাধিক স্থানে কালবৈশাখীরও আশঙ্কা রয়েছে।

আবহাওয়া অধিদপ্তর সূত্র জানায়, কালবৈশাখীর প্রবণতা ২২ মার্চ পর্যন্ত থাকবে।

বুধবার সকাল ১০টার পর আবহাওয়া অধিদপ্তর আগামী ২৪ ঘণ্টার পূর্বাভাস দেয়। সেখানে বলা হয়েছে, ময়মনসিংহ, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এ ছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। দিন ও রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে।

এদিন দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় পঞ্চগড়ের তেঁতুলিয়ায়, ১৬ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বোচ্চ তাপমাত্রা ছিল রাঙামাটিতে ৩৫ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস।
 

দিনবদলবিডি/Rony

সর্বশেষ

পাঠকপ্রিয়