ইউটিউব দেখে মোটরসাইকেল চুরি করতেন ঢাবি শিক্ষার্থী

নিউজ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ দুপুর ০২:০৭, রবিবার, ১৯ মার্চ, ২০২৩, ৫ চৈত্র ১৪২৯
ফাইল ফটো

ফাইল ফটো

মোটরসাইকেল চুরির অভিযোগে ঢাবির সাবেক শিক্ষার্থীসহ দুই জনকে গ্রেফতার করেছে মিরপুর মডেল থানা পুলিশ। গ্রেফতাররা হলেন- রেজা মো. সাইমুন ওরফে তরুণ (৩৫) ও সাদমান সাকিব (২৯)। ইউটিউব দেখে মোটরসাইকেল চুরির পদ্ধতি শেখেন তরুণ।

রোববার (১৯ মার্চ) এসব তথ্য জানান মিরপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন। এর আগে শনিবার দিনগত রাতে মিরপুর মডেল থানার রাইনখোলা বড় মসজিদের সামনে থেকে তাদের গ্রেফতার করে পুলিশ।

ওসি মোহাম্মদ মহসীন বলেন, গতকাল শনিবার রাতে মিরপুর মডেল থানার রাইনখোলা বড় মসজিদের সামনে থেকে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতার তরুণ ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ছিলেন। তার বিরুদ্ধে বিভিন্ন থানায় সাতটি মামলা রয়েছে।

মেধাবী শিক্ষার্থী থেকে যেভাবে দুর্ধর্ষ চোর
 

ওসি মোহাম্মদ মহসীন বলেন, তরুণ ছিলেন মেধাবী শিক্ষার্থী। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের ২০১১-১২ সেশনের শিক্ষার্থী ছিলেন, তবে স্নাতক শেষ করতে পারেননি। ২০১৫ সালে ৪র্থ বর্ষে থাকাকালে বহিষ্কার হওয়ার পর পড়ালেখা ছেড়ে দেন। এরপর কিছুদিন একটি গানের দলে যোগ দিয়ে বিভিন্ন স্টেজ শো করতেন। কিন্তু পরে মোটরসাইকেল চুরিতে জড়িয়ে পড়েন।

তরুণ ঢাকার বিভিন্ন স্থান থেকে মোটরসাইকেল চুরি করে মুন্সিগঞ্জে নিয়ে বিক্রি করতেন। তার বিরুদ্ধে বিভিন্ন থানায় সাতটি মামলা রয়েছে। এর মধ্যে দুটি মামলায় তার সাজাও হয়।

গ্রেফতার অপর আসামি সাকিব আর্কিটেকচারাল ভিজ্যুয়ালাইজেশন বিষয়ে ড্যাফোডিল ইউনিভার্সিটির অধীনে ডিআইপিটিআই ধানমন্ডি ৩২ ক্যাম্পাস থেকে ২০১৫ সালে ডিপ্লোমা করেন।

ইউটিউব দেখে শেখেন চুরিবিদ্যা
 

মিরপুর মডেল থানার ওসি বলেন, সাধারণত অন্যরা মোটরসাইকেল চুরি অপর কোনো চোর থেকে শিখলেও গ্রেফতার তরুণ শিখেছেন নিজে নিজে। আর এক্ষেত্রে তিনি সহযোগিতা নেন ইউটিউব থেকে। মোটরসাইকেলের তালা কীভাবে ভাঙতে হয় সেটা শেখেন প্রথমে, যা নিজের মোটরসাইকেলে প্রয়োগ করেন। এরপর শুরু করেন চুরি। প্রথম প্রথম ধরা না পড়লেও পরে বেশ কয়েকবার পুলিশের হাতে গ্রেফতার হন।

সর্বশেষ ২০২১ সালে গ্রেফতার হয়ে ১৫ মাস জেল খেটে দুই মাস আগে জামিন পান। জামিনে বেরিয়ে গতকাল শনিবাত রাতে আবারও মোটরসাইকেল চুরি করতে গেলে জনতার হাতে ধরা পড়েন। এরপর পুলিশ তাকে গ্রেফতার করে।

দিনবদলবিডি/Jannat

সর্বশেষ

পাঠকপ্রিয়