এবারের রমজানে কঠোরভাবে বাজার মনিটরিং করা হবে

নিউজ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ দুপুর ০২:১৮, রবিবার, ১৯ মার্চ, ২০২৩, ৫ চৈত্র ১৪২৯
ফাইল ফটো

ফাইল ফটো

এবারের রমজানে কঠোরভাবে বাজার মনিটরিং করা হবে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। সেই সঙ্গে রমজান উপলক্ষ্যে পর্যাপ্ত খাদ্যদ্রব্য মজুত রয়েছে বলেও আশ্বস্ত করেছেন তিনি।

রোববার (১৯ মার্চ) বাণিজ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে দ্রব্যমূল্য ও বাজার পরিস্থিতি পর্যালোচনা সংক্রান্ত টাস্কফোর্সের ৬ষ্ঠ সভা শেষে তিনি এ কথা বলেন।  

বাণিজ্যমন্ত্রী বলেন, রমজান মাসকে সামনে রেখে জাতিকে বলতে চাই- ভয় পাওয়ার কারণ নেই। আমাদের পর্যাপ্ত পণ্য মজুত রয়েছে। ছোলা ও পেঁয়াজও যথেষ্ট পরিমাণে রয়েছে। এবারের রমজানে কঠোরভাবে বাজার মনিটরিং করা হবে। এছাড়া রাস্তায় পণ্য পরিবহনের ক্ষেত্রে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সাহায্য নিয়েছি। পণ্য পরিবহনের ক্ষেত্রে চাঁদাবাজির কোনো সুযোগ নেই। সবকিছু কঠোরভাবে মনিটরিং করা হচ্ছে। 

তিনি বলেন, আমরা আলোচনা করছি। বিভাগীয় কমিশনারদের নিয়েও আলোচনা করা হয়েছে। এখানে আসার আগে ব্যবসায়ী নেতাদের সঙ্গেও কথা হয়েছে। আমাদের দেশে যথেষ্ট পরিমাণে পণ্য মজুত আছে। সুতরাং এ বিষয়টি খেয়াল রেখে ভারত থেকে আমদানিও কমিয়ে দিয়েছি। এতে আমাদের দেশের কৃষকরা যেমন লাভবান হবেন তেমনি ভোক্তারাও ন্যায্যমূল্যে পণ্য কিনতে পারবেন। 

টিপু মুনশি বলেন, রমজানে ইফতারের জন্য বেগুন, শসা, লেবু, মুরগির মাংস ও পেঁয়াজের চাহিদা ও দাম বাড়ে। সে কারণে এ বিষয়ে নজর রাখা হচ্ছে। দেশে যথেষ্ট কৃষিপণ্য মজুত রয়েছে। সুতরাং উদ্বিগ্ন হবার কারণ নেই।

দিনবদলবিডি/Jannat

সর্বশেষ

পাঠকপ্রিয়