সেন্টমার্টিনে জাহাজ চলাচল বন্ধ, আটকা পর্যটকরা

টেকনাফ সংবাদদাতা || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ দুপুর ০২:৫৭, রবিবার, ১৯ মার্চ, ২০২৩, ৫ চৈত্র ১৪২৯
ফাইল ফটো

ফাইল ফটো

বৈরী আবহাওয়া ও সমুদ্র উত্তাল থাকার কারণে দুর্ঘটনা এড়াতে টেকনাফ-সেন্টমার্টিন পথে জাহাজ চলাচল বন্ধ রয়েছে। ফলে শনিবার (১৮ মার্চ) সেন্টমার্টিনে ভ্রমণে আসা পর্যটকরা আটকা পড়েছেন।

রবিবার (১৯ মার্চ) বেলা ১২টার দিকে বিষয়টি নিশ্চিত করেন টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কামরুজামান। 

তিনি বলেন, দুর্ঘটনা এড়াতে টেকনাফ থেকে পর্যটকবাহী কোনো জাহাজ সেন্টমার্টিনে যেতে দেওয়া হয়নি। যেসব পর্যটক টিকিট কেটেছিলেন তাদের টাকা ফেরত দিতে নির্দেশ দেওয়া হয়েছে।

ইউএনও আরও বলেন, দ্বীপে অবস্থানকারী পর্যটকরা যাতে হয়রানির শিকার না হয় সে বিষয়ে আইনশৃঙ্খলা বাহিনীকে সর্তক থাকতে বলা হয়েছে। পাশাপাশি সৈকতে পর্যটকদের না নামতে নির্দেশ দেওয়া হয়েছে। আবহাওয়া স্বাভাবিক হলে আবার জাহাজ চলাচল শুরু হবে।

সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুজিবুর রহমান বলেন, ভ্রমণে আসা প্রবাল দ্বীপ সেন্টমার্টিনে হাজারো পর্যটক অবস্থান করছেন। তাদের আজ ফিরে যাওয়ার কথা ছিল। কিন্তু জাহাজ চলাচল বন্ধ থাকায় তাদের আজও দ্বীপে অবস্থান করতে হবে।

এ বিষয়ে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) টেকনাফ অঞ্চলের ট্রাফিক সুপারভাইজার জহির উদ্দিন ভূঁইয়া বলেন, শনিবার এই রুটে ছয়টি জাহাজে করে হাজারের বেশি পর্যটক দ্বীপে ভ্রমণে আসে। তাঁদের আজকে ফেরা হবে না। আবহাওয়া স্বাভাবিক হলে ফের জাহাজ চলাচল শুরু হবে।

দিনবদলবিডি/Rony

সর্বশেষ

পাঠকপ্রিয়