আমাদের দেশ সব দিক থেকে এগিয়ে যাচ্ছে: এলজিআরডি মন্ত্রী

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ বিকাল ০৪:৪০, রবিবার, ১৯ মার্চ, ২০২৩, ৫ চৈত্র ১৪২৯
ফাইল ফটো

ফাইল ফটো

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, স্বাধীন দেশ উপহার দেওয়ার পর বঙ্গবন্ধু দেশকে এগিয়ে নিচ্ছিলেন কিন্তু দুর্ভাগ্যজনকভাবে তাকে হত্যা করা হলো। তিনি দেশকে উন্নয়নের দিক থেকে অনেক দূর এগিয়ে নিতে চেয়েছিলেন। বর্তমানে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। জাতির কাছে প্রতিশ্রুতি অনুযায়ী আমাদের দেশ সব দিক থেকে এগিয়ে যাচ্ছে। উন্নয়ন কেন্দ্রিক মানুষের সব ধরনের চাহিদা পূরণ করতে বর্তমান সরকার কাজ করে যাচ্ছে। চিকিৎসা সেবা, কমিউনিটি ক্লিনিক সেবাসহ সব ধরনের সেবা জনগণের কাছে পৌঁছে দিচ্ছে সরকার। আমাদের শিক্ষিতের হার বেড়ে চলেছে। পুরো দেশে ইন্টারনেট সেবা আছে। এটাকে ব্যবহার করে আমাদের আরও এগিয়ে যেতে হবে।  

আজ রাজধানীর কারওয়ান বাজারে ওয়াসা ভবনে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এ কথা জানান। ঢাকা ওয়াসার পার্টনার ড্রিংক ওয়েল ইউএস সেক্রেটারি অব স্টেটস অ্যাওয়ার্ড ফর করপোরেট এক্সিলেন্স ইন দ্য ক্যাটাগরি অব ক্লাইমেট রেজিলেন্স অর্জন করায় এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) প্রকৌশলী তাকসিম এ খান বলেন, বর্তমানে ঢাকা ওয়াসা ডিজিটাল ওয়াসা। ঘুরে দাঁড়াও ওয়াসা কার্যক্রমের মাধ্যমে আজ ঘুরে দাঁড়িয়েছে ঢাকা ওয়াসা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের ধারায় বাংলাদেশ এখন যেমন সবার কাছে মিরাকেল, তেমনি এ সময়ে ঢাকা ওয়াসার অনেক পরিবর্তন হয়েছে, এগিয়ে গেছে। বর্তমান প্রধানমন্ত্রী একজন চেঞ্জ মেকার, তার নির্দেশনা, দূরদর্শী পদক্ষেপের মাধ্যমে ঢাকা ওয়াসা আজ এগিয়ে চলেছে। এখন পাবলিক ওয়াটার সেবায় আমরা দৃষ্টান্ত স্থাপন করতে চাই। আমরা আমাদের সব কার্যক্রম অনলাইন করতে চাই। অনলাইন কার্যক্রমের মাধ্যমে ঢাকা ওয়াসার অনেক পরিবর্তন হয়েছে। ঢাকা ওয়াসার অনলাইন কার্যক্রম পরিচালিত হওয়ায় গ্রাহকরাও উপকৃত হচ্ছেন প্রতিটি পদক্ষেপে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস, স্থানীয় সরকার বিভাগের সচিব মুহাম্মদ ইবরাহিম প্রমুখ।

দিনবদলবিডি/Rakib

সর্বশেষ

পাঠকপ্রিয়