আর্জেন্টিনাকে হারিয়ে কোপার শিরোপা জিতলো ব্রাজিল

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ দুপুর ০১:৪৪, সোমবার, ২০ মার্চ, ২০২৩, ৬ চৈত্র ১৪২৯
ফাইল ফটো

ফাইল ফটো

আগের তিন আসরের মধ্যে দুই আসরেই চ্যাম্পিয়ন, এবারও ফাইনালে উতেছিলো দোর্দণ্ড প্রতাপ দেখিয়ে। শিরোপার মঞ্চে পরিষ্কার ফেভারিট হিসেবেই চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনাকে ১৩-৫ গোলে হারিয়ে কনমেবল বিচ সকার কোপা আমেরিকা ২০২৩ এর চ্যাম্পিয়ন হলো ব্রাজিল। এই নিয়ে চারবার হওয়া এই টুর্নামেন্টে তিনবারই শিরোপা জিতলো পেলে-নেইমারের দেশের বিচ ফুটবলাররা।

রোববার (১৯ মার্চ) রাতে আর্জেন্টিনার রোজারিওতে অনুষ্ঠিত ফাইনালে স্বাগতিকদের মুখোমুখি হয় সেলেসাওরা। চিরপ্রতিদ্বন্দ্বীদের মাঠে তাদেরই বিপক্ষে ফাইনাল খেলতে নামা। কিছুটা হলেও চাপ ছিল বৈকি ব্রাজিলের ওপর। তবে মাঠের খেলায় তার বিন্দুমাত্র ছাপ পড়তে দেয়নি সেলেসাও প্রতিনিধিরা। ফাইনালে প্রতিপক্ষকে উড়িয়ে দিয়েছে ১৩-৫ গোলে।  

ম্যাচের শুরু থেকেই আর্জেন্টিনার ওপর একের পর এক আক্রমণ করে গেছে ব্রাজিল। প্রতিপক্ষের আক্রমণ সামলাতেই যেন নাভিশ্বাস উঠে যাচ্ছিলো আলবিসেলেস্তাদের। সামলাতে আর পারেওনি তারা, ম্যাচের প্রথমার্ধেই ৫-০ গোলের লিড নিয়ে বিরতিতে যায় ব্রাজিল। ফিলিপের জোড়া গোলের পাশাপাশি জে লুকাস, এডসন হাল্ক ও জর্ডান করেন ১টি করে গোল।

বিরতির পর খেলার ধার আরও বাড়ায় ব্রাজিল। টানা আক্রমণে আলবিসেলেস্তাদের জালে আরও দুই হালি গোল দেয় ব্রাজিল। এর মাঝে আর্জেন্টিনা অবশ্য ৫ গোল শোধ করে, তবে তা যেন ছিলো শুধুই হারের বুবধান কমানো।

১৩-৫ গোলের জয় নিয়ে বিচ সকার কোপা আমেরিকার শিরোপা জিতেই বাড়ি ফেরে ব্রাজিল। আর প্রথমবারের মতো ফাইনালে ওঠা আর্জেন্টিনাকে নিজেদের মাঠেও সন্তুষ্ট থাকতে হয় রানার্স-আপ হয়েই।

দিনবদলবিডি/Rakib

সর্বশেষ

পাঠকপ্রিয়