হেলেনা জাহাঙ্গীরসহ ৫ জনের দুই বছরের কারাদণ্ড

নিউজ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ বিকাল ০৪:১৬, সোমবার, ২০ মার্চ, ২০২৩, ৬ চৈত্র ১৪২৯
ফাইল ফটো

ফাইল ফটো

প্রতারণার মামলায় হেলেনা জাহাঙ্গীরসহ পাঁচজনকে দুই বছর করে কারাদণ্ড দিয়েছেন আদালত। সোমবার ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেন এ রায় ঘোষণা করেন।

দণ্ডিত অন্য চার আসামি হলেন- জয়যাত্রা টিভির জেনারেল ম্যানেজার হাজেরা, প্রধান বার্তা সম্পাদক কামরুজ্জামান আরিফ, কো-অর্ডিনেটর সানাউল্ল্যাহ নূরী ও স্টাফ রিপোর্টার মাহফুজ শাহরিয়ার।

২০২১ সালের ২ আগস্ট রাতে পল্লবী থানায় একটি প্রতারণার মামলা করেন সাংবাদিক আব্দুর রহমান তুহিন। মামলায় জয়যাত্রা টিভির চেয়ারম্যান হেলেনা জাহাঙ্গীরসহ অজ্ঞাত আরও ১০-১২ জনকে আসামি করা হয়।

মামলার বাদী অভিযোগ করেন, জয়যাত্রা টিভির স্থানীয় সংবাদদাতা হিসেবে নিয়োগ দেওয়ার জন্য ভোলা জেলার আবদুর রহমান তুহিনের কাছ থেকে ৫৪ হাজার টাকা নেন হেলেনা। প্রতিবেদক হিসেবে তিনি কয়েক মাস কাজ করলেও তাকে কোনো বেতন দেওয়া হয়নি। উল্টো তার কাছ থেকে প্রতি মাসে তিন হাজার টাকা নেয় টেলিভিশন কর্তৃপক্ষ।

তদন্ত শেষে ২০২১ সালের ২৯ ডিসেম্বর হেলানা জাহাঙ্গীরসহ পাঁচজনের বিরুদ্ধে অভিযোগপত্র জমা দেন মামলার তদন্ত কর্মকর্তা পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইড) পরিদর্শক শাহিনুর ইসলাম। ২০২২ সালের ১৮ এপ্রিল আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন ঢাকার অতিরিক্ত মেট্রোপলিটন তোফাজ্জল হোসেন। মামলায় ২৬ জন সাক্ষীর মধ্যে বিভিন্ন সময় আদালতে সাক্ষ্য দেন ১৩ জন। দীর্ঘ শুনানি শেষে সোমবার এ রায় দেয় আদালত।

দিনবদলবিডি/Mamun

সর্বশেষ

পাঠকপ্রিয়