কেজি দরে তরমুজ বিক্রি, জরিমানা গুনলেন ৬ ব্যবসায়ী

বরিশাল সংবাদদাতা || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ সন্ধ্যা ০৭:৪৭, বুধবার, ২২ মার্চ, ২০২৩, ৮ চৈত্র ১৪২৯
ফাইল ফটো

ফাইল ফটো

বাড়তি মুনাফার লোভে পিস হিসেবে কিনে কেজি দরে তরমুজ বিক্রি করায় ৬ ব্যবসায়ীকে ৩২ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। বুধবার (২২ মার্চ) দুপুরে বরিশাল নগরীর চৌমাথা বাজারের ফলের দোকানে এ অভিযান চালায়।  

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বরিশাল কার্যালয়ের সহকারী পরিচালক সুমি রানী মিত্র এবং সহকারী পরিচালক সাফিয়া সুলতানার নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়। অভিযানে র‌্যাব-৮ এর একটি টিম সহযোগিতা করে।

সহকারী পরিচালক সুমি রানী মিত্র জানান, খুচরা তরমুজ বিক্রেতা সোহাগকে ৫ হাজার, শামীম হোসেনকে ৫ হাজার, মামুনকে ২ হাজার, আবুল কালামকে ১০ হাজার, মিলন মিয়াকে ৫ হাজার এবং জয়লালকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এই ৬ তরমুজ বিক্রেতা স্বীকার করেন তারা পিস হিসেবে তরমুজ কিনে কেজি হিসেবে বিক্রি করছিলেন।

তিনি বলেন, পিস হিসেবে তরমুজ কিনে কেজি হিসেবে বিক্রি করলে একটি তরমুজে শতভাগেরও বেশি দাম পড়ে যায়। এতে ক্রেতারা আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হন।

বরিশাল ফল আড়ৎ মালিক সমিতির সভাপতি কার্তিক দত্ত জানান, বরিশালে অর্ধশত পাইকারি তরমুজের আড়ৎ রয়েছে। কোনো আড়তেই পিস হিসেবে তরমুজ বিক্রি হয় না। যেসব খুচরা বিক্রেতা পিস হিসেবে কিনে কেজি দরে বিক্রি করছেন তারা চরম অন্যায় করছেন।

দিনবদলবিডি/Rony

সর্বশেষ

পাঠকপ্রিয়