বুড়ো হাড়ের ভেল্কি দেখালেন মাশরাফী, ১৭ রানে নিলেন ৫ উইকেট

স্পোর্টস ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ বিকাল ০৪:০৭, সোমবার, ২৭ মার্চ, ২০২৩, ১৩ চৈত্র ১৪২৯
ফাইল ফটো

ফাইল ফটো

মাশরাফী বিন মোর্ত্তজাকে কেনো বাংলাদেশের ক্রিকেটের সেরা পেসার বোলার হয়, তার প্রমাণ তিনি অসংখ্যবার দিয়েছেন। বয়স হয়েছে ৩৯। মাঠে এখন দেখা যায় না বললেই চলে। তবু সর্বশেষ বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) ছিলেন যথেষ্ট উজ্জ্বল। তবে সব ছাপিয়ে গেলেন আজ সোমবার (২৭ মার্চ) ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল)। লিজেন্ডস অব রুপগঞ্জের হয়ে মোহামেডানের বিপক্ষে নিলেন ১৭ রানে ৫ উইকেট।

৮.৪-৩-১৭-৫! তরুণ কোনো বোলারের বোলিং ফিগার নয় এটি। এটি ৩৯ বছর ১৭৩ দিন বয়সী মাশরাফীর বোলিং ফিগার। আগের মতো সেই লম্বা রান আপ নয়, দুরন্ত গতি নয়, হালকা লাইন আপে যেন আদর্শ মিডিয়াম পেসার। সেখানেও খুঁড়িয়ে চলা স্পষ্ট। এরপরেও মোহামেডানের পাঁচ ব্যাটসম্যান পরাস্ত মাশরাফীর কাছে।

মাশরাফীর বুড়ো হাড়ের ভেল্কিতে খেই হারিয়ে ২২.৪ ওভারে ৮০ রানে অলআউট হয় মোহামেডান। জবাবে মাত্র ৮.২ ওভারে কোনো উইকেট না হারিয়েই জয় তুলে নেয় রূপগঞ্জ। এই ম্যাচ জয়ের চেয়ে বেশি কিছু মাশরাফীর জন্য।

লিস্ট ‘এ’ ক্রিকেটে বাংলাদেশি বোলারদের মধ্যে সবচেয়ে বেশি বয়সে উইকেট পাওয়ার রেকর্ড এখন মাশরাফীর দখলে। আগেরটি ছিল মোহাম্মদ আশরাফুলের, ৩৭ বছর ২৫৮ দিন বয়সে উইকেট পেয়েছিলেন আশরাফুল। এ ছাড়া, বাংলাদেশের প্রথম বোলার হিসেবে লিস্ট ‘এ’ ক্যারিয়ারে ৪৫০ উইকেটের মাইলফলক ছুঁলেন নড়াইল এক্সপ্রেস। ৩২৪ ম্যাচে তার উইকেট সংখ্যা এখন ৪৫২।

বুড়ো হাড়ে ৪ ম্যাচ শেষে উইকেট শিকার করলেন ১১ টি। যা এবারের ডিপিএলে এখন পর্যন্ত সর্বোচ্চ। এমন একজনকে চোখের সামনে দেখতে পাওয়াটা ডিপিএলের তরুণদের জন্য সৌভাগ্য বটে।

দিনবদলবিডি/Rony

সর্বশেষ

পাঠকপ্রিয়