গুলশানে গ্রেপ্তার জামায়াতের ১১ নেতাকর্মী রিমান্ডে

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ বিকাল ০৪:১৫, মঙ্গলবার, ২৮ মার্চ, ২০২৩, ১৪ চৈত্র ১৪২৯
ফাইল ফটো

ফাইল ফটো

রাজধানীর গুলশান থানার বিশেষ ক্ষমতা আইন ও বিস্ফোরক মামলায় গ্রেপ্তার জামায়াতের ১১ নেতাকর্মীকে এক দিনের রিমান্ডে নেওয়ার আবেদন মঞ্জুর করেছেন আদালত।

মঙ্গলবার ঢাকা মহানগর হাকিম মোহাম্মদ নুরুল হুদা চৌধুরীর আদালত এ রিমান্ড মঞ্জুর করেন। এছাড়া জেসমিন আক্তার ও সাহেরা আক্তার নামে দুই নারীকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

আজ আসামিদের আদালতে হাজির করে পুলিশ। এরপর মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে তাদের সাত দিনের রিমান্ডে নিতে আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা গুলশান থানার এসআই মো. ওহিদুল ইসলাম। অন্যদিকে আসামিপক্ষে তাদের আইনজীবীরা রিমান্ড বাতিল ও জামিন চেয়ে শুনানি করেন।

ওই ১১ আসামি হলেন- হোসাইন বিন মানসুর, মুফতি রহমতুল্লাহ বিন তোফাজ্জল হোসেল, এ কে এম আবদুস সালাম, আবদুল্লাহ আল মাহফুজ, সাইমুম জামিল, মো. হাফিজুর রহমান, আঞ্জুম বিন কামাল, নূর মোহাম্মদ মনির, সালাহউদ্দীন সাব্বির, আব্দুর নূর ওরফে নূরনবী ও মো. নাসির উদ্দীন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ জানতে পারে, শাহজাদপুরের একটি বাসায় জামায়াত-শিবিরের বেশ কয়েকজন নেতাকর্মী বৈঠক করছেন। পুলিশের উপস্থিতি টের পেয়ে তারা পালিয়ে যাওয়ার চেষ্টা করলে তাদের আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে কিছু জিহাদি বই ও ককটেল জব্দ করা হয়। এ ঘটনায় গুলশান থানায় তাদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইন ও বিস্ফোরক আইনে পৃথক দুটি মামলা করা হয়।

দিনবদলবিডি/Rony

সর্বশেষ

পাঠকপ্রিয়