প্রলয় গ্যাংয়ের ২ সদস্য ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ সন্ধ্যা ০৭:১০, মঙ্গলবার, ২৮ মার্চ, ২০২৩, ১৪ চৈত্র ১৪২৯
ফাইল ফটো

ফাইল ফটো

সম্প্রতি ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অপরাধবিজ্ঞান বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থী জোবায়ের ইবনে হুমায়ুনের ওপর অতর্কিত হামলার মাধ্যমে রক্তাক্ত করার ঘটনায় অভিযুক্ত ও আলোচনায় আসা প্রলয় গ্যাংয়ের দুই সদস্যকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

মঙ্গলবার (২৮ মার্চ) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের পরিচালক মাহমুদ আলম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বহিষ্কারাদেশের এ তথ্য জানানো হয়। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান এ বহিষ্কারাদেশ অনুমোদন করেন।

বহিষ্কৃতরা হলেন- নৃবিজ্ঞান বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের মো. নাইমুর রহমান দুর্জয় ও একই শিক্ষাবর্ষের অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের মো. সাকিব ফেরদৌস। দুর্জয় বিশ্ববিদ্যালয়ের কবি জসীম উদ্দিন হল ও সাকিব স্যার এ এফ রহমান হলের শিক্ষার্থী।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি ক্ষুণ্ন, অসদাচরণ ও শৃঙ্খলা পরিপন্থী কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে দুই শিক্ষার্থীকে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সাময়িকভাবে বহিষ্কারের অনুমোদন দেওয়া হয়েছে।

এতে আরও বলা হয়, সাময়িকভাবে বহিষ্কৃত শিক্ষার্থীদ্বয়কে ‘ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে কেন স্থায়ীভাবে বহিষ্কার করা হবে না’ মর্মে পত্রপ্রাপ্তির ৭ কার্যদিবসের মধ্যে লিখিত জবাব দিতে বলা হয়েছে।

উল্লেখ্য, গত শনিবার (২৫ মার্চ) রাত সাড়ে সাতটার দিকে বিশ্ববিদ্যালয়ের কবি জসীম উদ্দিন হলের সামনে জোবায়েরকে বেধড়ক প্রহার করেন প্রলয় গ্যাংয়ের সদস্যদের একটি দল। এ ঘটনায় গত রোববার শাহবাগ থানায় লিখিত অভিযোগ দায়ের করেন ভুক্তভোগী শিক্ষার্থীর মা সাদিয়া আফরোজ খান। এতে তিনি বিশ্ববিদ্যালয়ের ১৯ শিক্ষার্থীর নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরও ৬-৭ জনের কথা উল্লেখ করেন। এরপর অভিযুক্তদের মধ্যকার এই দুই শিক্ষার্থী সাকিব ও দুর্জয়কে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে শাহবাগ থানা পুলিশ। পরের দিন ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত তাদেরকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

দিনবদলবিডি/Rony

সর্বশেষ

পাঠকপ্রিয়