আইপিএলের শুরু থেকেই খেলবেন সাকিব-লিটন

স্পোর্টস ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ সন্ধ্যা ০৭:১২, মঙ্গলবার, ২৮ মার্চ, ২০২৩, ১৪ চৈত্র ১৪২৯
ফাইল ফটো

ফাইল ফটো

বাংলাদেশের ক্রিকেটে চলছে বসন্তের সুবাতাস। ওয়ানডে সিরিজ শেষে টি-টোয়েন্টিতেও দল আছে দারুণ ছন্দে। আয়ারল্যান্ডের বিপক্ষে চলমান তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শেষ হবে আগামী ৩১ মার্চ। একই দিনে মাঠে গড়াবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৬তম আসর। এবারের আসরে বাংলাদেশ থেকে খেলবেন তিন ক্রিকেটার। সাকিব আল হাসান, লিটন দাস ও মুস্তাফিজুর রহমান।

এর মধ্যে টি-টোয়েন্টি সিরিজ শেষে মুস্তাফিজুর রহমান দিল্লির উদ্দেশে পাড়ি জমাতে পারলেও আটকে গিয়েছিল সাকিব-লিটনের যাত্রা। অনাপত্তিপত্রের জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কাছে আবেদন করলেও শুরুতে অপেক্ষায় রেখেছিল বোর্ড। প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহের কথায় মনে হয়েছিল তাদের সহজে ছাড়া হবে না। অবশেষে সাকিব-লিটন পেয়েছেন সুখবর। বিশ্বস্ত সূত্রে জানা যায়, সাকিব-লিটন দুজনই পেয়েছেন অনাপত্তিপত্র।

টি-টোয়েন্টি সিরিজের পর ৪ এপ্রিল থেকে শুরু হবে আয়ারল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের একমাত্র টেস্ট। টেস্ট দলে না থাকায় শুরু থেকেই আইপিএলে খেলতে যাওয়ার ছাড়পত্র পেয়েছেন মুস্তাফিজ। কিন্তু, সাকিব-লিটন দুজন টেস্ট দলের গুরুত্বপূর্ণ মুখ হওয়ায় শুরু থেকে তাদের ছাড়তে চায়নি বোর্ড। এ নিয়ে গেল কিছুদিন ধরে আলোচনা চলছিল। বিসিবি সভাপতি নাজমুল হাসান জানিয়েছিলেন, দেশের খেলা থাকলে ফ্র্যাঞ্চাইজি লিগের ছাড়পত্র পাবেন না বাংলাদেশের ক্রিকেটাররা।

তবে, শেষ পর্যন্ত সিদ্ধান্তে বদল আসার কথা শোনা গিয়েছে। সাকিব-লিটন দুজনকেই ছাড়তে রাজি হয়েছে বিসিবি। ফলে সাকিব-লিটনের আইপিএল যাত্রার পথে আর কোনো বাধা থাকছে না। টুর্নামেন্টের শুরু থেকেই দুই বাংলাদেশি তারকাকে পাচ্ছে কলকাতা নাইট রাইডার্স।

আসন্ন আইপিএলে কলকাতার মিশন শুরু হবে আগামী ১ এপ্রিল। নিজেদের প্রথম ম্যাচে পাঞ্জাব কিংসের মুখোমুখি হবে রাইডার্সরা। সবকিছু ঠিক থাকলে ওই ম্যাচেই দলের সঙ্গে থাকবেন দুই বাংলাদেশি তারকা সাকিব আল হাসান ও লিটন দাস।
 

দিনবদলবিডি/এমআর

সর্বশেষ

পাঠকপ্রিয়