আবুধাবির যুবরাজ হলেন শেখ খালিদ

আন্তর্জাতিক সংবাদ || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ দুপুর ০১:৪৪, বৃহস্পতিবার, ৩০ মার্চ, ২০২৩, ১৬ চৈত্র ১৪২৯
ফাইল ফটো

ফাইল ফটো

সংযক্ত আরব আমিরাতের (ই্উএই) প্রেসিডেন্ট শেখ মোহাম্মাদ বিন জায়েদ আল-নাহিয়ান তার বড় ছেলে খালিদকে আবুধাবির যুবরাজ নিয়োগ করেছেন। এর ফলে তিনি ফেডারেশনের পরবর্তী নেতা হওয়ার পরবর্তী ধাপে উন্নীত হলেন।

রাষ্ট্র নিয়ন্ত্রিত ডব্লিউএএম  বার্তা সংস্থা জাানায়, শেখ খালিদ বিন মোহাম্মাদ বিন জায়েদ আল নাহিয়ানকে গত বুধবার যুবরাজ নিয়োগ করা হয়েছে। গত বছর শেখ মোহাম্মাদ গত বছর প্রেসিডেন্ট হওয়ার পর গুঞ্জন উঠে যে, তিনি তার কোন ভাইকে তার উত্তরাধিকারী করতে পারেন। সেক্ষেত্রে প্রথম দিকে যাদের নাম ছিল তারা হলেন শেখ তাহনুন বিন জায়েদ। দেশটির শক্তিধর জাতীয় নিরাপত্তা সংস্থার প্রধান তিনি । এরপর ম্যানচেস্টার সিটি ফুটবলের মালিক শেখ মানসুর এবং পররাষ্ট্রমন্ত্রী শেখ আব্দুল্লাহ।

এক পৃথক ঘোষণায় শেখ জায়েদ শেখ মনসুরকে ইউএই’র ভাইস প্রেসিডেন্ট নিয়োগ করেছেন। ফেডারেল সুপ্রিম কাউন্সিলের অনুমোদনক্রমে এ নিয়োগ দেয়া হয়েছে বলে জানা গেছে। শেখ তাহনুন ও আরেক ভাই শেখ হাজ্জাকে আবুধাবির উপশাসক নিয়োগ করা হয়েছে।

রাষ্ট্রের নিরাপত্তা বিভাগ ও শক্তিশালী আবুধাবি নির্বাহী দপ্তরের চেয়ারম্যান হিসেবে নতুন যুবরাজ শেখখালিদ (৪১) খ্যাতি অর্জন করেন। 

দিনবদলবিডি/Jannat

সর্বশেষ

পাঠকপ্রিয়