অন্য মামলায় শামসুজ্জামানকে গ্রেপ্তার দেখানো হয়েছে: স্বরাষ্ট্রমন্ত্রী

নিউজ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ দুপুর ০২:৩৬, বৃহস্পতিবার, ৩০ মার্চ, ২০২৩, ১৬ চৈত্র ১৪২৯
ফাইল ফটো

ফাইল ফটো

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, সংবাদপত্রে ভুল তথ্য উপস্থাপন করায় প্রথম আলোর সাংবাদিক শামসুজ্জামানকে পুলিশের একটি সংস্থা জিজ্ঞাসাবাদের জন্য আটক করে। পরে অবশ্য ছেড়ে দিলেও বিভিন্ন স্থানে মামলা হওয়ায় তাকে আবার গ্রেপ্তার করা হয়েছে। 

বৃহস্পতিবার (৩০ মার্চ) দুপুরে বঙ্গবন্ধু অ‌্যাভিনিউতে এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

কৃষক লীগের অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, মহান স্বাধীনতা দিবস উপলক্ষে প্রথম আলো যে প্রতিবেদন প্রকাশ করেছে তা ছিল ভুল, মনগড়া এবং বানানো। পুলিশের একটি সংস্থা ওই সাংবাদিককে জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে যায়। প্রতিবেদনটি কীভাবে করা হলো তা জানার জন্য। এক পর্যায়ে  ওই সংস্থাটি তাকে ছেড়েও দেয়। তবে ওই প্রতিবেদনে সংক্ষুব্ধ হয়ে রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে একাধিক ব্যক্তি মামলা করেন সাংবাদিক শামসুজ্জামানসহ প্রথম আলো পত্রিকার দায়িত্বশীল ব্যক্তিদের বিরুদ্ধে। মূলত এরপরই সাংবাদিক শামসুজ্জামানকে গ্রেপ্তার করা হয়। ইতোমধ্যে এ মামলায় তাকে আদালতে হাজির করা হয়েছে। পরবর্তীতে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা  চলমান থাকবে। 

মন্ত্রী আরও বলেন, প্রথম আলোর মতো একটি দায়িত্বশীল পত্রিকা এভাবে ভুল তথ্য উপস্থাপন করবে তা কোনভাবেই কাম্য হতে পারে না। আমরা প্রাথমিক তদন্তে নিশ্চিত হয়েছি যে ওই প্রতিবেদনটি বানানো, প্রতিবেদনে শিশুটি এরকম কোনো কথা বলেছে বলে আমাদের জানা নেই। এখন তদন্ত হচ্ছে, তদন্তেই ওই শিশু কী বলেছে বা স্বাধীনতা নিয়ে এ ধরনের কথাবার্তা বলেছে কিনা, তাকে কোনভাবে প্ররোচনা দিয়ে এ কথা বের করা হয়েছে কিনা ইত্যাদি বিষয়গুলো আমরা তদন্ত করে দেখছি।

দিনবদলবিডি/Jannat

সর্বশেষ

পাঠকপ্রিয়