নির্মাণাধীন গ্রামীণ রাস্তা দ্রুত শেষ করার সুপারিশ

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ সন্ধ্যা ০৬:৫৫, বৃহস্পতিবার, ৩০ মার্চ, ২০২৩, ১৬ চৈত্র ১৪২৯
ফাইল ফটো

ফাইল ফটো

নির্মাণাধীন গ্রামীণ রাস্তাগুলোর কাজ দ্রুত সম্পন্ন করার সুপারিশ করেছে সংসদীয় কমিটি। একইসঙ্গে নির্দিষ্ট সময়ের মধ্যে এডিবি বাস্তবায়ন করার জন্য জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের চলমান উন্নয়ন প্রকল্পগুলো দ্রুত সম্পন্ন করার সুপারিশ করা হয়। এছাড়া ইউনিয়ন পর্যায়ে রাস্তা মেরামতের কাজে নিয়োজিত বেতনভুক্ত মহিলা কর্মীদের কাজ তদারকির সুপারিশ করে কমিটি।

সংসদ ভবনে আজ অনুষ্ঠিত ‘স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে এসব সুপারিশ করা হয়। বৈঠক সভাপতিত্ব করেন কমিটির সভাপতি নুরুল ইসলাম নাহিদ। কমিটির সদস্য স্বপন ভট্টাচার্য্য, মশিউর রহমান রাঙ্গা, শেখ আফিল উদ্দিন, শাহে আলম, ছানোয়ার হোসেন ও আব্দুস সালাম মুর্শেদী এমপি বৈঠকে অংশগ্রহণ করেন।

সংসদের গণসংযোগ বিভাগ জানায়, বৈঠকে গ্রামীণ রাস্তা, স্কুল ভবনসহ সব অবকাঠামো জনগণের সম্পদ হিসেবে জনমনে ইতিবাচক চিন্তা-ভাবনা সৃষ্টির জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণসহ নির্মাণাধীন গ্রামীণ রাস্তাগুলোর কাজ দ্রুত সম্পন্ন করার সুপারিশ করেছে সংসদীয় কমিটি।

বৈঠকে বিগত সভার সিদ্ধান্ত মোতাবেক টাঙ্গাইলের কেন্দ্রীয় সমবায় ব্যাংক লিমিটেড ও সমবায় মার্কেট সংক্রান্ত প্রতিবেদন পেশ করা হয়। প্রতিবেদনে অডিট প্রতিবেদনে ১১ কোটি টাকা আত্মসাতের কোন প্রমাণ পাওয়া যায়নি বলে উল্লেখ করা হয়। অন্যান্য অভিযোগের বিষয়ে আইন সংশোধনের প্রস্তাব করা হয়।

বৈঠকে স্থানীয় সরকার বিভাগের সচিব, পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব, স্থানীয় সরকার প্রকৌশল বিভাগের প্রধান প্রকৌশলীসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

দিনবদলবিডি/Anamul

সর্বশেষ

পাঠকপ্রিয়