যুক্তরাষ্ট্রে টর্নেডোর আঘাতে নিহত ৪, জরুরি অবস্থা জারি

আন্তর্জাতিক সংবাদ || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ দুপুর ০১:২৬, শনিবার, ১ এপ্রিল, ২০২৩, ১৮ চৈত্র ১৪৩০
ফাইল ফটো

ফাইল ফটো

যুক্তরাষ্ট্রের আরকানসাসে দুটি শক্তিশালী টর্নেডো আঘাত হানায় চারজন নিহত ও অন্তত ২৪ জন আহত হয়েছেন। মিডওয়েস্ট ও দক্ষিণ যুক্তরাষ্ট্রে জরুরি অবস্থা জারি করা হয়েছে। সিএনএনের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়। 

প্রতিবেদনে বলা হয়, শুক্রবার (৩১ মার্চ) দেশটির মধ্যাঞ্চলের বিস্তীর্ণ এলাকাজুড়ে বেশ কয়েকটি শক্তিশালী টর্নেডো আঘাত হেনেছে। এখন পর্যন্ত ছয়টি রাজ্য থেকে ৪৩টি প্রাথমিক টর্নেডোর খবর পাওয়া গেছে। 

স্থানীয় কর্মকর্তাদের বরাত দিয়ে নিউইয়র্ক টাইমস জানিয়েছে, টর্নেডোতে গাছ উপড়ে পড়েছে। ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। প্রথম টর্নেডোটি রাজ্যের লিটল রক এলাকার কাছে স্থানীয় সময় বিকেল ৩টার দিকে আঘাত হানে। নর্থ লিটল রকে এক ব্যক্তি নিহত হয়েছেন।

দ্বিতীয় টর্নেডোটি লিটল রক থেকে প্রায় ১০০ মাইল পূর্বে ওয়েন অঞ্চলে আঘাত হানে। আরকানসাসের জরুরি ব্যবস্থাপক রেবেকাহ ম্যাগনাস জানিয়েছেন, সন্ধ্যা ৬টার দিকে শুরু হওয়া ঝড়ে দুইজন নিহত হয়েছেন। 

এদিকে, লিটল রকের কিছু অংশ, নিকটবর্তী শেরউড ও জ্যাকসনভিলের কিছু অংশে জরুরি অবস্থা ঘোষণা করা হয়েছে। ইলিনয়ে ১৬টি, আরকানসাসে ১২টি, আইওয়ায় ৮টি, উইসকনসিনে ৩টি, টেনেসিতে ২টি এবং মিসিসিপিতে ২টি টর্নেডো আঘাত হেনেছে। 

দিনবদলবিডি/Jannat

সর্বশেষ

পাঠকপ্রিয়