র‍্যাব নিয়ে ডয়েচে ভেলের প্রতিবেদন হাসির খোরাক: পররাষ্ট্রমন্ত্রী

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ সন্ধ্যা ০৭:২৮, সোমবার, ৩ এপ্রিল, ২০২৩, ২০ চৈত্র ১৪৩০
ফাইল ফটো

ফাইল ফটো

র‍্যাব নিয়ে জার্মানিভিত্তিক গণমাধ্যম ডয়েচে ভেলের প্রতিবেদন হাসির খোরাক বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন।  

সোমবার (৩ এপ্রিল) পররাষ্ট্র মন্ত্রণালয়ে জাতিসংঘের আবাসিক প্রতিনিধি গোয়েন লুইসের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এমন মন্তব্য করেন তিনি।

জার্মানিভিত্তিক গণমাধ্যম ডয়েচে ভেলের এক প্রতিবেদনে বলা হয়েছে, র‌্যাবকে রাজনৈতিকভাবে ব্যবহার করা হচ্ছে- এ বিষয়ে জানতে চাইলে মোমেন বলেন, এটি হাসির খোরাক আরকি। তারা (র‌্যাব) রাজনৈতিক উদ্দেশে ব্যবহৃত হচ্ছে না।  নিরাপত্তার উদ্দেশে ব্যবহৃত হচ্ছে র‍্যাব।

জাতিসংঘের আবাসিক প্রতিনিধির সঙ্গে বৈঠকে প্রথম আলোর সাংবাদিক গ্রেপ্তারের প্রসঙ্গটি আসে। এ বিষয়ে মন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন সাংবাদিকরা। উত্তরে তিনি বলেন, আমাদের তথ্যমতে তিনি গ্রেপ্তার হয়েছেন শিশুকে ব্যবহার করার জন্য। শিশুকে নির্যাতন করেছেন, অপব্যবহার (অ্যাবিউজ) করেছেন।

মন্ত্রী বলেন, দ্বিতীয় ইস্যু হলো, তিনি আমাদের স্বাধীনতা নিয়ে তামাশা করেছেন। আমরা চেতনার সবচেয়ে বড় ধন স্বাধীনতা। ওটা নিয়ে তামাশা করবেন, তা কিন্তু বাংলাদেশের জনগণ গ্রহণ করবে না।

নির্বাচনে জাতিসংঘের কোনো সহযোগিতা বাংলাদেশ নেবে কি না জানতে চাইলে মোমেন বলেন, বাংলাদেশের নির্বাচনে সংস্থাটির কোনো সহযোগিতা চায় না বাংলাদেশ। তিনি বলেন, জাতিসংঘের কোনো সহযোগিতা আমাদের নেওয়ার কোনো প্রয়োজন নেই।

দিনবদলবিডি/Rony

সর্বশেষ

পাঠকপ্রিয়