রাশিয়া থেকে সরাসরি এলো রূপপুরের মালামাল

বাগেরহাট সংবাদদাতা || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ সন্ধ্যা ০৭:৩৬, বুধবার, ৫ এপ্রিল, ২০২৩, ২২ চৈত্র ১৪৩০
ফাইল ফটো

ফাইল ফটো

রাশিয়া থেকে রূপপুরের পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের আরও দুই হাজার ১৬ মেট্রিকটন মেশিনারি পণ্য বোঝাই করা একটি জাহাজ বাগেরহাটের মোংলা বন্দরে নোঙর করেছে। তবে এবার রাশিয়া থেকে সরাসরি এসেছে এসব মেশিনারি পণ্য।

মঙ্গলবার রাত দেড়টায় মোংলা বন্দরের পাঁচ নম্বর জেটিতে পণ্য বোঝাই করা লাইব্রেরিয়া পতাকাবাহী ‘ড্রাগনবল’ জাহাজটি নোঙর করে।

গত ১৮ ফেব্রুয়ারি পণ্য নিয়ে জাহাজটি রাশিয়ার সেন্ট পিটার্স বার্গ বন্দর থেকে মোংলার উদ্দেশ্যে ছেড়ে আসে।

জাহাজটির স্থানীয় শিপিং এজেন্ট ‘ইন্টারপোর্ট সী প্যাকেজ লিমিটেডের’ খুলনার ব্যবস্থাপক অসীম কুমার সাহা বলেন, রূপপুর বিদ্যুৎকেন্দ্রের জন্য মঙ্গলবার মধ্যরাতে আসা  দুই হাজার ৯২ প্যাকেজের দুই হাজার ১৬ মেট্রিকটন মেশিনারি পণ্য সকাল থেকে বন্দর জেটিতে খালাস চলছে। আগামী পাঁচ থেকে ছয় দিনের মধ্যে সম্পূর্ণ পণ্য খালাস করে সেগুলো সড়ক পথে পাবনার ঈশ্বরদীতে নির্মাণাধীন রূপপুর পারমানবিক বিদ্যুৎকেন্দ্রের কর্তৃপক্ষের কাছে পৌঁছে দেওয়া হবে।

এর আগে গত ৭ মার্চ সর্বশেষ রাশিয়া থেকে ৫২৫ প্যাকেজের এক হাজার ২০০ মেট্রিকটন মেশিনারি পণ্য আসে। তবে এ পণ্য ভারতের হলদিয়া বন্দর দিয়ে ট্রানজিট হয়ে মোংলা বন্দরে আসে।

রাশিয়া-ইউক্রেন যুদ্ধ ঘিরে সাতটি জাহাজ কোম্পানির ৬৯টি জাহাজে রাশিয়ার পণ্য পরিবহনে নিষেধাজ্ঞা জারি করে যুক্তরাষ্ট্র। এ কারণে ওই জাহাজটি বাংলাদেশে ভিড়তে চাইলে ঢাকার মার্কিন দূতাবাস আপত্তি জানায়। এরপর জাহাজটি হলদিয়ায় নোঙর করে।

দিনবদলবিডি/Rony

সর্বশেষ

পাঠকপ্রিয়