বঙ্গবাজারে আগুন: পুলিশ ও ব্যবসায়ীদের ৭ জিডি

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ সকাল ১০:১৫, বৃহস্পতিবার, ৬ এপ্রিল, ২০২৩, ২৩ চৈত্র ১৪৩০
ফাইল ফটো

ফাইল ফটো

বঙ্গবাজারে অগ্নিকাণ্ডে শাহবাগ থানায় পুলিশের পক্ষ থেকে একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে। এই ঘটনায় আরও পৃথক ছয়টি জিডি করেছেন ব্যবসায়ীরা। পুলিশের পক্ষ থেকে জিডির তথ্য নিশ্চিত করেছেন ঢাকা মহানগর পুলিশের রমনা বিভাগের উপকমিশনার (ডিসি) মো. শহিদুল্লাহ।

তিনি বলেন, বঙ্গবাজারে অগ্নিকাণ্ডের ঘটনায় পুলিশের পক্ষ থেকে শাহবাগ থানায় আজ বুধবার একটি সাধারণ ডায়েরি করা হয়েছে।

ফায়ার সার্ভিস ও পুলিশের ওপর হামলার ঘটনায় ব্যবস্থা নেয়ার প্রসঙ্গে তিনি বলেন, হামলার ঘটনাস্থল বংশাল থানায়। এই বিষয়টি তারা দেখবেন।

এদিকে, বুধবার (৫ এপ্রিল) শাহবাগ থানায় গিয়ে জিডি করেন ব্যবসায়ীরা। বিষয়টি নিশ্চিত করে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুর মোহাম্মদ বলেন, অগ্নিকাণ্ডের ঘটনায় ছয়জন ব্যবসায়ী আলাদা করে জিডি করেছেন। এটা তাদের ব্যবসায় ইনস্যুরেন্স ক্লেইম করার জন্য। অন্য কিছু না।

এর আগে মঙ্গলবার (৪ এপ্রিল) ভোরে রাজধানীর পাইকারি ও খুচরা কাপড়ের মার্কেট বঙ্গবাজার কমপ্লেক্সে আগুন লাগে। এই আগুন ছড়িয়ে পড়ে আশপাশের মার্কেটগুলোতে। বঙ্গবাজার কমপ্লেক্সসহ কাছাকাছি চারটি মার্কেট পুড়ে যায়। আরও অন্তত তিনটি মার্কেট আগুনে আংশিক ক্ষতিগ্রস্ত হয়। আগুন নেভাতে প্রায় ২৪ ঘণ্টা টানা কাজ করে ফায়ার সার্ভিসের ৪৮টি ইউনিট।

অগ্নিকাণ্ডে অন্তত পাঁচ হাজার দোকান পুড়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করছে বঙ্গবাজার দোকান মালিক সমিতি। যদিও আগুনের কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ এখনো জানা যায়নি।

দিনবদলবিডি/Rakib

সর্বশেষ

পাঠকপ্রিয়