‘শরতের জবা’-তে ফিরছেন কুসুম শিকদার

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ বিকাল ০৫:২২, বৃহস্পতিবার, ৬ এপ্রিল, ২০২৩, ২৩ চৈত্র ১৪৩০
ফাইল ফটো

ফাইল ফটো

দীর্ঘ ৭ বছর পর চলচ্চিত্রে ফিরছেন কুসুম শিকদার। তার নতুন চলচ্চিত্রের নাম ‘শরতের জবা’। এই ছবির মাধ্যমে নতুন পরিচয়ে আত্মপ্রকাশ করতে যাচ্ছেন তিনি। ক্যামেরার সামনে যেমন অভিনয়ে আলো ছড়াবেন তেমনি ক্যামেরার পেছনেও কলকাঠি নাড়বেন। সহজ ভাষায় বললে, চলচ্চিত্র পরিচালক হিসেবে অভিষেক ঘটতে যাচ্ছে তার।

শুধুই কি পরিচালনা? না, ছবিটির প্রযোজনাতেও থাকছেন তিনি। এমনকি এটির গল্প ও চিত্রনাট্য তারই লেখা। এবারের অমর একুশে বইমেলায় প্রকাশিত হয় কুসুম শিকদারের গল্পগ্রন্থ ‘অজাগতিক ছায়া’। ‘শরতের জবা’ গল্পটি সেখান থেকেই নেওয়া।

কুসুমের প্রযোজনা প্রতিষ্ঠান পহরডাঙ্গা পিকচার্সের প্রথম নিবেদন হতে যাচ্ছে ‘শরতের জবা’। নড়াইলের কালিয়া উপজেলায় পহরডাঙ্গা ইউনিয়নে কুসুমের দাদাবাড়ি। ছবিটির শুটিং হয়েছে সেখানেই। ইউনিয়নের নামানুসারেই রাখা হয়েছে প্রযোজনা প্রতিষ্ঠানের নাম।

কুসুম শিকদার বলেন, আমার অনেকদিনের স্বপ্ন ছিল নিজের প্রযোজনা প্রতিষ্ঠান থেকে চলচ্চিত্র তৈরি করার। অবশেষে সেটা পূরণ করতে যাচ্ছি। এজন্য আমি খুব রোমাঞ্চিত। ছবিটি মুক্তি দিতে আর কিছু দিন হয়তো লাগবে।

কুসুমের সঙ্গে ছবিটি যৌথভাবে পরিচালনা করছেন সুমন ধর। এতে আরও অভিনয় করেছেন ইয়াশ রোহান, জিতু আহসান, শহিদুল আলম সাচ্চু, নরেশ ভূঁইয়া, মাহমুদুল ইসলাম মিঠু, অশোক ব্যাপারী, হাসনাত রিপন, জাহাঙ্গীর প্রমুখ।

দিনবদলবিডি/Rabiul

সর্বশেষ

পাঠকপ্রিয়