লেবাননেও বিমান হামলা চালাচ্ছে ইসরাইল

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ দুপুর ০১:১৭, শুক্রবার, ৭ এপ্রিল, ২০২৩, ২৪ চৈত্র ১৪৩০
ফাইল ফটো

ফাইল ফটো

ফিলিস্তিনের গাজায় হামলার পর প্রতিবেশী দেশ লেবাননে বিমান হামলা শুরু করেছে ইসরায়েল। স্থানীয় সময় বৃহস্পতিবার গভীর রাতে দেশটির সামরিক বাহিনী ‘দ্যা স্ট্রং হ্যান্ড’ নামক অভিযানের মাধ্যমে গাজায় হামলা শুরু করে। তবে তাৎক্ষণিকভাবে গাজা ও লেবাননে কোনো ক্ষয়ক্ষতি বা হতাহতের খবর পাওয়া যায়নি। খবর আল-জাজিরার

শুক্রবার স্থানীয় সময় ভোর ৪টা ৭মিনিটে এক সংক্ষিপ্ত বিবৃতিতে ইসরায়েলের সেনাবাহিনী জানায়, তারা বর্তমানে লেবাননে হামলা চালাচ্ছে। লেবাননের দক্ষিণাঞ্চলীয় বন্দর নগরী সোরে একটি শরণার্থী শিবিরের কাছে বিস্ফোরণের খবর দিয়েছে লেবাননের একটি টিভি স্টেশন।

এর কয়েক ঘণ্টা আগে ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর এক ভিডিওবার্তায় ঘোষণা দেন, তার দেশের শত্রুদের ‘যে কোনো আগ্রাসনের জন্য মূল্য দিতে হবে’। 

গাজার অন্তত পাঁচটি স্থানকে লক্ষ্য করে হামলা চালিয়েছে ইসরায়েলি বাহিনী। স্থানগুলোর মধ্যে রয়েছে উত্তর গাজার বেইত হেনোন কৃষি জমি, গাজা শহরের দক্ষিণে দুটি এলাকা, গাজা শহরের কাছে আল-জাইতুন এলাকার পূর্বদিকের কৃষিজমি ও দক্ষিণ গাজার খান ইউনিসের পূর্বদিকের একটি এলাকা।

সম্প্রতি নেতানিয়াহু লেবাননের রকেট হামলার জবাব দেওয়ার ঘোষণা দিয়েছিলেন। এরপরই ইসরায়েলি বাহিনী গাজায় এ বিমান হামলা শুরু করে।

পূর্ব জেরুজালেমে অবস্থিত আল-আকসা মসজিদে ফিলিস্তিনি মুসল্লিদের ওপর ইসরায়েলি সেনাদের হামলা ও রমজানের নামাজ আদায়ের সময় পবিত্র স্থান থেকে তাদের বিতাড়িত করার ঘটনায় ক্রমবর্ধমান উত্তেজনার মধ্যেই এ অভিযান চালানো হয়েছে।

দিনবদলবিডি/Rabiul

সর্বশেষ

পাঠকপ্রিয়