আগাম টিকিট বিক্রির দিনে ফাঁকা কমলাপুর

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ বিকাল ০৩:৫৬, শুক্রবার, ৭ এপ্রিল, ২০২৩, ২৪ চৈত্র ১৪৩০
ফাইল ফটো

ফাইল ফটো

আসন্ন ঈদযাত্রা উপলক্ষে আজ শুক্রবার থেকে ট্রেনের আগাম টিকিট বিক্রি শুরু হয়েছে। তবে প্রথমবারের মতো কমলাপুর রেলস্টেশনে ঈদের আগাম টিকিট বিক্রির দিনে নেই টিকিটের জন্য হাহাকার, হয়রানি, ঝক্কি-ঝামেলা। অথচ ঈদ এলেই এই রেলস্টেশনেই টিকিট ক্রয়ে রাত জেগে লাইনে দাঁড়িয়ে থাকতো হাজারো টিকিটপ্রত্যাশী।

কিন্তু এবার রেলের শতভাগ টিকিট অনলাইনে বিক্রির কারণে কমলাপুর রেলস্টেশনে বিরাজ করছে সুনসান নীরবতা। শুক্রবার সকালে কমলাপুর রেলস্টেশনে এ চিত্র দেখা যায়। সকাল আটটায় টিকিট বিক্রি শুরু হওয়ার ১ মিনিটের মাথায় আট হাজার টিকিট বিক্রি হয়ে যায়। প্রথম দিনের ২৪ হাজার ৭২৫টি টিকিট বিক্রি হতে সময় লাগে মাত্র ৫ মিনিট।

কমলাপুর রেলস্টেশনের ম্যানেজার মাসুদ সারওয়ার গণমাধ্যমকে বলেন, অনলাইনে টিকিট বিক্রি সহজ হওয়ায় যাত্রীরা ঘরে বসেই টিকিট পাচ্ছেন। এবার মাত্র ৫ মিনিটেই রেলওয়ের পশ্চিমাঞ্চলে চলাচলকারী সব ট্রেনের টিকিট বিক্রি হয়ে গেছে। তবে পূর্বাঞ্চলের কিছু টিকিট বিক্রি হয়নি।

রেলওয়ের ঢাকা বিভাগের ডিআরএম শফিকুর রহমান গণমাধ্যমকে বলেন, অনলাইনে সব টিকিট দেওয়ায় যাত্রীদের ভোগান্তি কমে গেছে। এখন আর কাউকে স্টেশনে এসে রাত জেগে লাইনে দাঁড়াতে হয় না। আমাদের পরিশ্রমও অনেক কমে গেছে।

উল্লেখ্য, আজ শুক্রবার (৭ এপ্রিল) বিক্রি হয়েছে ১৭ এপ্রিলের টিকিট। আগামীকাল ৮ এপ্রিল বিক্রি করা হবে ১৮ এপ্রিলের টিকিট। পরে ৯ এপ্রিল পাওয়া যাবে ১৯ এপ্রিলের, এরপর ১০ এপ্রিল বিক্রি করা হবে ২০ এপ্রিলের এবং সবশেষে ১১ এপ্রিল বিক্রি হবে ২১ এপ্রিলের ঈদযাত্রার টিকিট।

দিনবদলবিডি/Rony

সর্বশেষ

পাঠকপ্রিয়