ইসরায়েলের তেল আবিবে গাড়ি হামলায় পর্যটক নিহত

আন্তর্জাতিক সংবাদ || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ সকাল ১১:০০, শনিবার, ৮ এপ্রিল, ২০২৩, ২৫ চৈত্র ১৪৩০
ফাইল ফটো

ফাইল ফটো

ইসরায়েলের রাজধানী তেল আবিবে গাড়ি চাপায় মারা গেছেন এক ইতালীয় পর্যটক। এই ঘটনাকে সন্ত্রাসী হামলা দাবি করেছে দেশটির পররাষ্ট্রমন্ত্রণালয়। 

স্থানীয় সময় শুক্রবার (৭ এপ্রিল) রাত সাড়ে ৯টায় শহরের উপকূলবর্তী এলাকায় একাধিক পথচারীকে চাপা দেয় গাড়িটি। এতে আহত হন অন্তত ৭ জন। হামলার এক পর্যায়ে গাড়ি উল্টে আহত হন ৪৫ বছর বয়সী চালক। পরে তাকে গুলি করে হত্যা করে পুলিশ। তাদের দাবি, অস্ত্র ছিলো সন্দেহভাজন এই হামলাকারীর কাছে। 

ইতালির প্রধানমন্ত্রী জর্জিয়া মেলোনি এ হামলায় তাদের একজন নাগরিক নিহতের ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন। হামলাকে ‘কাপুরুষোচিত’ আখ্যা দেন তিনি।

এদিকে পর্যটক নিহতের ঘটনার পর ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু পুলিশ ও সামরিক বাহিনীকে আরও তৎপর হওয়ার নির্দেশ দিয়েছেন।

এর আগে গতকাল শুক্রবার দখলকৃত পশ্চিম তীরে ইসরায়েলি দুই বোন গুলিবিদ্ধ হয়ে মারা যান এবং তাদের মা গুরুতর আহত হন। ঘটনাস্থল পরিদর্শন করেছেন ইসরায়েলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু।

ফিলিস্তিনের গাজা উপত্যকা ও লেবাননের দক্ষিণাঞ্চলে ইসরায়েলি বিমান হামলা চালুর পরই পশ্চিম তীরে বন্দুক হামলার ঘটনা ঘটে। ইসরায়েল বলছে, গাজা থেকে ৩৪টি রকেট ছোঁড়া হয়েছে, এজন্য অভিযান চালানো হয়েছে।

দিনবদলবিডি/Jannat

সর্বশেষ

পাঠকপ্রিয়