রোনালদোকে ছাড়িয়ে নতুন উচ্চতায় মেসি

স্পোর্টস ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ সকাল ১১:১৫, রবিবার, ৯ এপ্রিল, ২০২৩, ২৬ চৈত্র ১৪৩০
ফাইল ফটো

ফাইল ফটো

লিঁওর বিপক্ষে ঘরের মাঠে ১-০ গোলে হারের পর দর্শকদের কাছ থেকে দুয়ো শোনার বিষয়টি মানতে পারেননি মেসি। গতকাল রাতে সেই অপমানের জবাবও মেসি দিয়েছেন। কিন্তু মুখে নয়, মেসি জবাবটা দিয়েছেন মাঠের খেলায়। 

নিসের বিপক্ষে পিএসজির ২-০ ব্যবধানের জয়ে দুটি গোলেই অবদান রেখেছেন মেসি। নিজে প্রথম গোলটি করেন। এরপর সের্হিও রামোসের গোলে করেছেন সহায়তা। আর এই দুটি গোল মেসিকে পৌঁছে দিয়েছে অন্য এক উচ্চতায়। নতুন দুটি মাইলফলক ছুঁয়েছেন ‘এলএম টেন’।

ইউরোপে খেলা ফুটবলারদের মধ্যে ক্লাব ফুটবলে সর্বোচ্চ গোল করা খেলোয়াড় এখন মেসি। বার্সেলোনার সাবেক এই তারকার গোলসংখ্যা এখন ৭০২। গোলগুলো মেসি করেছেন ৮৪৬ ম্যাচ খেলে। আর এই মাইলফলক স্পর্শ করার পথে তিনি একটি রেকর্ডে ছাড়িয়েছেন ক্রিস্টিয়ানো রোনালদোকে।

পর্তুগিজ মহাতারকা রোনালদোর ইউরোপের ফুটবলে গোলসংখ্যা ৭০১। গোলগুলো করতে রোনালদোকে খেলতে হয়েছে ৯৪৯ ম্যাচ। ইউরোপ ছেড়ে সৌদি আরবে চলে যাওয়ায় মেসিকে ছাড়িয়ে যাওয়ার আপাতত কোনো সুযোগ নেই রোনালদোর সামনে।

একই রাতে মেসি আরও একটি মাইলফলক ছুঁয়েছেন। নিসের বিপক্ষে মাঠে নামার আগপর্যন্ত ক্লাব ফুটবলে মেসির গোলে অবদানের সংখ্যা ছিল ৯৯৮। কাল নিজে গোল করে প্রথমে সেটিকে ৯৯৯ নিয়ে যাওয়ার পর রামোসকে দিয়ে এক গোল করিয়ে স্পর্শ করেছেন ১০০০ গোলে অবদান রাখার মাইলফলক। নিস ম্যাচ শেষে ক্লাবের হয়ে মেসির গোলসংখ্যা ৭০২ এবং অ্যাসিস্ট ২৯৮টি।
 

দিনবদলবিডি/Rony

সর্বশেষ

পাঠকপ্রিয়