১৩৮ বছর পর পরিবারে এলো কন্যাশিশু

অনলাইন ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ দুপুর ০২:২২, রবিবার, ৯ এপ্রিল, ২০২৩, ২৬ চৈত্র ১৪৩০
ফাইল ফটো

ফাইল ফটো

গত ১৩৮ বছরে পরিবারে কোনো কন্যা সন্তান জন্মগ্রহণ করেনি। সেই খরা কাটল দুই সপ্তাহ আগে। মার্কিন ক্লার্ক দম্পতির সংসারে জন্ম নিল একটি কন্যাশিশু। সন্তানটি এখন সকলের নয়নের মণি। আর দীর্ঘ দিন পরে বংশে কন্যা সন্তানের আগমনে খুশি ওই দম্পতিও।

শিশুটির নাম রাখা হয়েছে অড্রে। এর আগে ক্লার্ক পরিবারে শেষ শিশুকন্যার জন্ম হয়েছিল ১৮৮৫ সালে। প্রায় ১৩৮ বছর পর পরিবারে কন্যাশিশুর আগমন নতুন অধ্যায়ের সূচনা করল বলে জানিয়েছে শিশুটির পরিবার।

এই ঘটনা নিজের কাছে একটি আশ্চর্যের বলে মনে করছেন শিশুকন্যার বাবা অ্যান্ড্রু ক্লার্ক। মা ক্যারোলিন ক্লার্ক জানিয়েছেন, ১০ বছর আগে অ্যান্ড্রুর সঙ্গে তার বিয়ে হয়। সেই সময় ১৩০ বছর ধরে ক্লার্ক পরিবারে কোনো কন্যা সন্তানের জন্ম হয়নি, তা ক্যারোলিন ক্লার্ককে জানিয়েছিল শিশুটির বাবা।

অ্যান্ড্রুর মুখে এ কথা শুনে আশ্চর্যই হয়েছিলেন ওই নারী। প্রথমে এই অদ্ভুত ঘটনা বিশ্বাসও করেননি তিনি। পরে পরিবারের অন্যদের কাছ থেকে খোঁজ নিয়ে ঘটনাটি সত্য বলে জানতে পারেন। ক্যারোলিন বলেন, অ্যান্ড্রুর বংশে অনেক ভাই থাকলেও, কোনো বোন ছিল না।

২০২১ সালে ক্লার্ক দম্পতি গর্ভপাতের শিকার হয়েছিল। এর ফলে আগামী দিনে আদৌও সন্তান ধারণ করতে পারবেন কি না, তা নিয়ে মা ক্যারোলিনের মধ্যে তৈরি হয়েছিল সংশয়। কিন্তু সমস্ত সংশয় কাটিয়ে সুস্থভাবে কন্যাশিশুর জন্ম দিতে পেরে খুশি তিনি। বর্তমানে শিশুটি সুস্থ আছে। 

গর্ভবতী হওয়ার পর সন্তান ছেলে না মেয়ে হবে, তা নিয়ে কোনো চিন্তা তাদের ছিল না বলে বলে জানিয়েছে ক্লার্ক দম্পতি। সুস্থভাবে শিশুর যাতে জন্ম হয়, বারবার সেই প্রার্থনাই করতেন। তবে, গত বছর সেপ্টেম্বর মাসে তারা গর্ভস্থ শিশুর লিঙ্গ নির্ধারণের আশ্রয় নিয়েছিলেন তারা। সেই সময়ে তাদের মেয়ে হতে চলেছে বলে ইঙ্গিত মিলেছিল। গত ১৭ মার্চ অড্রের জন্ম হয়। সুস্থভাবে কন্যাশিশুর আগমন তাদের সমস্ত সংগ্রামের মূল্য, তা জানাতে ভোলেননি ওই মার্কিন দম্পতি। দম্পতির একটি চার বছর বয়সী পুত্র সন্তান আছে। নাম ক্যামেরন। এখন মেয়ে হওয়ায়, ক্লার্ক পরিবারে খুশির হাওয়া বইছে।

সূত্র : ডেইলি মেইল, নিউইয়র্ক পোস্ট, গুড মর্নি আমেরিকা

দিনবদলবিডি/Jannat

সর্বশেষ

পাঠকপ্রিয়