পিছিয়ে পড়েও আর্সেনালকে জিততে দেয়নি লিভারপুল

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ সকাল ১০:১৪, সোমবার, ১০ এপ্রিল, ২০২৩, ২৭ চৈত্র ১৪৩০
ফাইল ফটো

ফাইল ফটো

অ্যানফিল্ডে ২০১২ সালের পর কোনও জয় পায়নি আর্সেনাল। রবিবার লিভারপুলের মাঠে এতদিনের শাপ কাটানোর কাছেই ছিল তারা। কিন্তু শেষ দিকে পাওয়া গোলে তাদের জয় বঞ্চিত করেছে ক্লপের দল। আর্সেনালকে ২-২ গোলে রুখে দিয়েছে লিভারপুল।

অথচ শীর্ষে থাকা আর্সেনাল শুরু থেকে চাপ তৈরি করায় প্রথমার্ধে ছিল তাদেরই আধিপত্য। ২৮ মিনিটের মাঝে পায় দুই গোল। ৮ মিনিটে শুরুর গোলটি করেছেন গাব্রিয়েল মার্তিনেল্লি। ২৮ মিনিটে স্কোর ২-০ করেছেন জেসুস। অবশ্য ৪২ মিনিটে লিভারপুলের হয়ে একটি শোধ দিয়েছেন মোহাম্মদ সালাহ। 

নাটকীয়তায় ভরপুর দ্বিতীয়ার্ধে শুরুতেই রেডদের সমতা ফেরানোর সুযোগ ছিল। দুর্ভাগ্যবশত ৫৪ মিনিটে পেনাল্টি মিস করেছেন সালাহ। মিশরীয় ফরোয়ার্ড মার্চের পর টানা দ্বিতীয় পেনাল্টি মিস করেছেন। খেলা শেষ হওয়ার ১০ মিনিট আগেও সমতা ফেরানোর সুবর্ণ সুযোগ ছিল ডারউইন নুনেজের। তার সেই চেষ্টা ব্যর্থ করে দেন আর্সেনাল গোলকিপার অ্যারন রামসডেল।

বার বার আক্রমণ গড়ার চেষ্টায় শেষ পর্যন্ত লিভারপুল সফল হয় ৮৭ মিনিটে। অ্যালেক্সান্ডার আর্নল্ডের ভাসানো ক্রস থেকে হেড করে দলকে সমতায় ফেরান ফিরমিনো।

পয়েন্ট ভাগাভাগি করায় শিরোপার পথে হোঁচট খেয়েছে আর্সেনাল। জিতলে দুইয়ে থাকা ম্যানচেস্টার সিটির চেয়ে পয়েন্ট ব্যবধান ৮ করার সুযোগ ছিল শীর্ষে থাকা দলটির। সেটি না হওয়ায় ব্যবধান থাকলো ৬ পয়েন্টের। ৩০ ম্যাচে আর্সেনালের পয়েন্ট ৭৩, ২৯ ম্যাচে ম্যানসিটির অর্জন ৬৭। আটে থাকা লিভারপুলের অর্জন ৪৪।

দিনবদলবিডি/Rabiul

সর্বশেষ

পাঠকপ্রিয়