কুষ্টিয়ায় বাস ধর্মঘট প্রত্যাহার

কুষ্টিয়া সংবাদদাতা || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ বিকাল ০৪:১৭, সোমবার, ১০ এপ্রিল, ২০২৩, ২৭ চৈত্র ১৪৩০
ফাইল ফটো

ফাইল ফটো

অবশেষে কুষ্টিয়া থেকে খুলনা ও ফরিদপুর রুটের বাস ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে। ঝিনাইদহে কুষ্টিয়ার বাস শ্রমিকদের ওপর হামলা ও মারধরের প্রতিবাদে এ ধর্মঘট ডাকা হয়েছিল।

সোমবার (১০ এপ্রিল) দুপুর ১২টার দিকে কুষ্টিয়া জেলা প্রশাসকের সভাকক্ষে জেলার বাস মালিক-শ্রমিক ঐক্য পরিষদের সঙ্গে ঝিনাইদহ বাস মালিক ও শ্রমিক সংগঠনের নেতাদের মধ্যে বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।  

কুষ্টিয়ার জেলা প্রশাসক সাইদুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় কুষ্টিয়ার পুলিশ সুপার খাইরুল আলমসহ দুই জেলার বাস মালিক ও শ্রমিক সংগঠনের নেতাকর্মীরা অংশ নেন।

পরে জেলা প্রশাসক সাইদুল ইসলামের অনুরোধে রমজান ও ঈদে বাড়িফেরা মানুষের দুর্ভোগের কথা ভেবে গত তিন দিন ধরে চলা ধর্মঘট প্রত্যাহার করার ঘোষণা দেন কুষ্টিয়ার বাস মালিক শ্রমিক ঐক্য পরিষদের নেতারা।

বাসের অতিরিক্ত ট্রিপ চাওয়াকে কেন্দ্র করে ঝিনাইদহ বাস মালিক-শ্রমিক সংগঠনের সঙ্গে কুষ্টিয়ার বাস মালিক-শ্রমিক ইউনিয়নের বিরোধ সৃষ্টি হয়। এর জেরে গত বৃহস্পতিবার (৬ এপ্রিল) কালীগঞ্জ বাসস্ট্যান্ডে কুষ্টিয়ার বাস শ্রমিকদের ওপর হামলা এবং মারধরের ঘটনা ঘটে। এর প্রতিবাদে পরদিন শুক্রবার সকাল থেকে কুষ্টিয়া হতে খুলনা এবং ফরিদপুর রুটে বাস চলাচল বন্ধ করে দেয় কুষ্টিয়া জেলা বাস মালিক ও শ্রমিক ঐক্য পরিষদ।

দিনবদলবিডি/Rony

সর্বশেষ

পাঠকপ্রিয়