অস্বাস্থ্যকর পরিবেশে সেমাই তৈরি, এক লাখ টাকা জরিমানা

নিউজ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ সকাল ১০:০৩, মঙ্গলবার, ১১ এপ্রিল, ২০২৩, ২৮ চৈত্র ১৪৩০
ফাইল ফটো

ফাইল ফটো

গাজীপুরের পূবাইল থানাধীন মাজুখান এলাকায় অস্বাস্থ্যকর পরিবেশে সেমাই তৈরির অপরাধে রোজ টেক ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেড নামে একটি প্রতিষ্ঠানকে এক লাখ টাকা জরিমানা করেছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (১০ এপ্রিল) দুপুর সাড়ে ১২টা থেকে ২টা পর্যন্ত গাজীপুরের পূবাইল থানাধীন মাজুখান এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।

সোমবার রাতে র‌্যাব-১ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া অফিসার) ও সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. পারভেজ রানা জানান, র‌্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং বিএসটিআই অধিদপ্তরের প্রতিনিধিদের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।  

তিনি জানান, অবৈধভাবে অস্বাস্থ্যকর পরিবেশে লাচ্ছা সেমাই, বিস্কুট ইত্যাদি তৈরি, সি এম লাইসেন্স বিহীন, নিবন্ধন সনদ বিহীন পণ্যের মোরকজাত, বৈধ ভেরিফিকেশন সনদ বিহীন ওজন স্কেল এবং বিএসটিআই অ-অনুমোদিত ব্যতীত অপরাধে ভ্রাম্যমাণ আদালত ওজন ও পরিমাপ মানদণ্ড আইন ২০১৮ এবং বিএসটিআই আইন ২০১৮ মোতাবেক রোজ টেক ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেডের মালিক বর্ষাকে এক লাখ টাকা জরিমানা করা হয়।  

জরিমানার মাধ্যমে আদায়কৃত টাকা সরকারি কোষাগারে জমা দেওয়ার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানান সিনিয়র সহকারী পুলিশ সুপার পারভেজ রানা।  

দিনবদলবিডি/Jannat

সর্বশেষ

পাঠকপ্রিয়