বঙ্গবাজারে খোলা আকাশের নিচে বেচাকেনা করবে ব্যবসায়ীরা

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ সন্ধ্যা ০৭:০৮, মঙ্গলবার, ১১ এপ্রিল, ২০২৩, ২৮ চৈত্র ১৪৩০
ফাইল ফটো

ফাইল ফটো

ভয়াবহ আগুনে বঙ্গবাজারের ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা বুধবার (১২ এপ্রিল) থেকে খোলা আকাশের নিচে আবারও বেচাকেনা শুরু করবেন।

মঙ্গলবার (১১ এপ্রিল) বঙ্গবাজারের ব্যবসায়ী মো. ইকবাল হোসেন এতথ্য জানান। 

তিনি বলেন, খোলা আকাশের নিচে, চৌকি পেতে আমরা ব্যবসা শুরু করছি। বুধবার সকাল থেকে মার্কেটের জায়গাতেই ব্যবসায়ীরা বেচাকেনা শুরু করবেন।

আগুনে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী ইকবাল আরও বলেন, দুপুর সাড়ে ১২টা থেকে আমরা চৌকি বা খাট বিছিয়ে মাঠের মধ্যেই ব্যবসা শুরু করবো। আমাদের যা আছে ও নতুন করে ধার দেনা করে কাপড় উঠিয়ে ব্যবসা শুরু করবো।

এদিকে বঙ্গবাজারের ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের খোঁজ রাখছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার বেসরকারি শিল্প ও বিনিয়োগবিয়ষক উপদেষ্টা সালমান এফ রহমান এরইমধ্যে ঘটনাস্থল পরিদর্শন করে ব্যবসায়ীদের সর্বোচ্চ সহায়তার আশ্বাস দিয়েছেন।

এছাড়া ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র শেখ ফজলে নূর তাপসও ব্যবসায়ীদের সঙ্গে দফায় দফায় বৈঠক করে ব্যবসায়ীদের সহায়তায় সর্বোচ্চটুকু করার আশ্বাস দিয়েছেন। 

এর আগে গত ৪ এপ্রিল ভোর ৬টা ১০ মিনিটে বঙ্গবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের ৫০টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করে। তাদের সঙ্গে যোগ দেয় সেনা, নৌ ও বিমানবাহিনীর দলও। সবার চেষ্টায় বঙ্গবাজারে লাগা ভয়াবহ আগুন নিয়ন্ত্রণে আসে প্রায় সাড়ে ৬ ঘণ্টা পর। আর পুরোপুরি আগুন নেভে ৭৫ ঘণ্টা পর অর্থাৎ ৭ এপ্রিল সকাল ৯টায়।
 

দিনবদলবিডি/Rony

সর্বশেষ

পাঠকপ্রিয়