যুক্তরাষ্ট্রে কৃষ্ণাঙ্গ বালককে গুলি করলেন শ্বেতাঙ্গ বৃদ্ধ

আন্তর্জাতিক ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ দুপুর ০১:৩৫, মঙ্গলবার, ১৮ এপ্রিল, ২০২৩, ৫ বৈশাখ ১৪২৯
ফাইল ফটো

ফাইল ফটো

যুক্তরাষ্ট্রে এবার ১৬ বছর বয়সী এক কিশোরকে গুলি করার অভিযোগ উঠেছে। তুচ্ছ কারণেই তাকে গুলি করা হয়। ভুলবশত একটি বাড়ির বেল বাজানোর কারণে সেই বাড়ির মালিক ৮৫ বছর বয়সী এক বৃদ্ধ তাকে গুলি করে। আহত ওই কিশোরের নাম র‍্যালফ ইয়ার্ল। তাকে পর পর দুইবার গুলি করা হয়।

এ ঘটনায় যুক্তরাষ্ট্রের ক্লে কাউন্টি প্রসিকিউটিং অ্যাটর্নি জাচারি থম্পসন সোমবার সন্ধ্যায় জানান, অ্যান্ড্রু লেস্টার নামে ওই বৃদ্ধ হামলা এবং সশস্ত্র অপরাধমূলক পদক্ষেপের কারণে অভিযোগের মুখোমুখি হবেন। কর্তৃপক্ষ তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে। তিনি বর্তমানে পুলিশের হেফাজতে নেই।

পুলিশ সূত্রে জানা গিয়েছে,  র‍্যালফ ইয়ার্ল তার স্কুলে অত্যন্ত সম্ভাবনাময় সংগীতশিল্পী হিসাবে পরিচিত। যমজ ভাইকে খুঁজতে ওই বৃদ্ধের বাড়িতে উপস্থিত হন তিনি। কিন্তু বাড়ির বেল বাজানোর সঙ্গে সঙ্গেই তাকে লক্ষ্য করে গুলি চালান অ্যান্ড্রু লেস্টার। র‍্যালফের হাতে গুলি লাগে। আহত র‍্যালফকে চিকিৎসার পর হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে।

এই ঘটনায় অভিযোগ দায়ের করে র‍্যালফের পরিবার। লেস্টারকে গ্রেপ্তার করে খুনের চেষ্টার অভিযোগ আনার আবেদন করেছেন পরিবারের আইনজীবী। তবে প্রশাসনের তরফ থেকে এই ঘটনা নিয়ে বিস্তারিত কিছুই জানা যায়নি। শুধু বলা হয়েছে, এই ঘটনার নেপথ্যে অবশ্যই জাতিবিদ্বেষ রয়েছে।  সূত্র : সিএনএন

দিনবদলবিডি/Rony

সর্বশেষ

পাঠকপ্রিয়