কোরবানির বর্জ্য ১২ ঘণ্টার আগেই অপসারণ: ডিএনসিসি মেয়র

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ সন্ধ্যা ০৭:১৭, সোমবার, ১১ জুলাই, ২০২২, ২৭ আষাঢ় ১৪২৯
আতিকুল ইসলাম

আতিকুল ইসলাম

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম বলেছেন, সবার সহযোগিতায় পূর্ব ঘোষিত ১২ ঘণ্টার আগেই উত্তর সিটির কোরবানির বর্জ্য শতভাগ অপসারণ করা সম্ভব হয়েছে..

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম বলেছেন, সবার সহযোগিতায় পূর্ব ঘোষিত ১২ ঘণ্টার আগেই উত্তর সিটির কোরবানির বর্জ্য শতভাগ অপসারণ করা সম্ভব হয়েছে। 

সোমবার (১১ জুলাই) দুপুরে রাজধানীর গুলশানে নগরভবনের হল রুমে ডিএনসিসির কোরবানির বর্জ্য অপসারণ সংক্রান্ত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

মেয়র বলেন, ঈদের দিন ডিএনসিসি ৭নং ওয়ার্ডের ৭টি নির্দিষ্ট স্থানে প্রায় ৬ হাজার পশু কোরবানি দেওয়া হয়েছে। আমি নিজে সেখানে গিয়ে দেখেছি দুপুরের মধ্যেই ৭নং ওয়ার্ডের শতভাগ বর্জ্য অপসারণ করা হয়। এ বছর কোরবানির বর্জ্য অপসারণে ৭নং ওয়ার্ড প্রথম হওয়ায় সেখানে পুরষ্কার হিসেবে বরাদ্দ বাড়িয়ে দেওয়া হবে।

তিনি বলেন, আমি শহরকে পরিচ্ছন্ন রাখতে গতকাল পুরোটা সময় মাঠে থেকে দায়িত্ব পালন করেছি এবং নির্ধারিত সময়ে বর্জ্য অপসারণ নিশ্চিত করতে পেরেছি।

এ বছর পরীক্ষামূলকভাবে ডিএনসিসির ৩টি ওয়ার্ডের ৯টি নির্দিষ্ট স্থানে কোরবানি দেওয়া হয়েছে।

এদিকে কোরবানির দ্বিতীয় দিনে দক্ষিণ সিটির ১৫ ওয়ার্ডের শতভাগ বর্জ্য অপসারণ করা হয়েছে বলে জানিয়েছেন দক্ষিণ সিটির জনসংযোগ কর্মকর্তা আবু নাছের।

তিনি জানান, সোমবার দুপুর দেড়টায় ১০ নম্বর ওয়ার্ড সর্বপ্রথম শতভাগ বর্জ্য অপসারণ করেছে। এছাড়াও শতভাগ বর্জ্য অপসারণ করা অন্যান্য ওয়ার্ডগুলো হলো- ২৫, ২৬, ২৮, ৩৯, ৪১, ৪৩, ৪৬, ৫৩, ৫৬, ৫৯, ৬২, ৬৩, ৭০ ও ৭২ নম্বর ওয়ার্ড।

৯ জুলাই রাত ১১টা থেকে আজ দুপুর ৩টা পর্যন্ত অর্থাৎ গত ৪০ ঘণ্টায় ২ হাজার ৬২০টি ট্রিপের মাধ্যমে মোট ১০ হাজার ৫০৪ টন কোরবানির পশুর হাট ও পশুর বর্জ্য অপসারণ ও মাতুয়াইল কেন্দ্রীয় ভাগাড়ে স্থানান্তর করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন।

দিনবদলবিডি/Rony

সর্বশেষ

পাঠকপ্রিয়