হাত-পা বাঁধা প্রবাসীকে উদ্ধার করলো পুলিশ

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ সন্ধ্যা ০৭:০১, বুধবার, ১৯ এপ্রিল, ২০২৩, ৬ বৈশাখ ১৪২৯
ফাইল ফটো

ফাইল ফটো

প্রাইভেটকারের মধ্যে চিৎকারের শব্দ পেয়ে  হাত-পা বাঁধা অবস্থায় এক মো. শরিফুল (৩০) নামে প্রবাসীকে উদ্ধার করেছে পুলিশ। সেই সঙ্গে অপহরণকারী চক্রের ৪ সদস্যকে দেশীয় অস্ত্রসহ গ্রেফতার করা হয়েছে।

মঙ্গলবার রাতে দিয়াবাড়ির বৃন্দাবনে মেট্রোরেলের তিন নম্বর স্টেশনের নিচ থেকে ভুক্তভোগী প্রবাসীকে উদ্ধার করে তুরাগ থানা-পুলিশ। বুধবার ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) উত্তরা বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মোহাম্মদ মোর্শেদ আলম এ তথ্য নিশ্চিত করেন।

উদ্ধার হওয়া ঐ প্রবাসী চাঁদপুর জেলার হাইমচর উপজেলার দমিবন আলগা গ্রামের মৃত নুর ইসলামের ছেলে।

গ্রেফতার চারজন হলেন- আবু সাঈদ (২৮), সুবেদ (২৬), ফিরোজ আশরাফ হিমু (২৭) এবং তামিম (২৪)।

 

এ সময় ছিনতাইয়ের কাজে ব্যবহৃত ঢাকা মেট্রো গ ১৪-৬২৭৯ নম্বরের প্রাইভেটকার আটক করা হয়। এছাড়া লোহার রড, হাতুড়ি, কালো চশমাসহ বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়েছে বলে জানান পুলিশ।

উত্তরা বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মোহাম্মদ মোর্শেদ আলম গণমাধ্যমকে বলেন, মালয়েশিয়া প্রবাসী বাসা থেকে বের হয়ে কোথাও যাচ্ছিলেন। এ সময় মিরপুরের কালশী থেকে তাকে ছিনতাইকারীরা গাড়িতে উঠিয়েছে। গাড়িতে তুলে তার সঙ্গে থাকা পাঁচ হাজারের মতো টাকা ছিনিয়ে নেয়। পরে হাত-পা বেঁধে আরো দেড় লাখ টাকা দাবি করে। সেই সঙ্গে প্রবাসীর বিভিন্ন আত্মীয়স্বজনের কাছ থেকে টাকা এনে দেওয়ার জন্য বিভিন্নভাবে চাপ দিচ্ছিল তারা।

তিনি বলেন, প্রাইভেটকারটি মেট্রোরেলের নিচ দিয়ে যাওয়ার সময় আমাদের পুলিশের চেকপোস্টে কর্তব্যরত সদস্যরা সন্দেহ করে। ঐ সময় প্রাইভেটকারের ভেতর থেকে বাঁচাও বাঁচাও বলে চিৎকারের আওয়াজ পাওয়া যাচ্ছিল। তখন পুলিশ প্রাইভেটকারটিকে চ্যালেঞ্জ করে থানায় নিয়ে যায়। এ ঘটনায় তুরাগ থানায় একটি মামলা হয়েছে।

দিনবদলবিডি/Anamul

সর্বশেষ

পাঠকপ্রিয়