গরুর বদলে ঘোড়ার মাংস বিক্রি: গ্রেপ্তার ১

নিউজ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ সকাল ১১:৫৩, বৃহস্পতিবার, ২০ এপ্রিল, ২০২৩, ৭ বৈশাখ ১৪২৯
ফাইল ফটো

ফাইল ফটো

কক্সবাজারের উখিয়া মরিচ্যা বাজারে গরুর মাংস বলে অসুস্থ ঘোড়ার মাংস বিক্রি করার দায়ে মাহাবুবুল আলম ওরফে মাহাবুব নামে এক কসাইকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

বুধবার (১৯ এপ্রিল) বিকেলে রামুর বড়ডেবা এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। 

রাতে বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-১৫ এর সিনিয়র সহকারী পরিচালক অতিরিক্ত পুলিশ সুপার মো. আবু সালাম চৌধুরী। 

এর আগে মঙ্গলবার (১৮ এপ্রিল) শবে কদরে গরুর মাংস বলে অসুস্থ ঘোড়া জবাই করে বিক্রির অভিযোগ উঠে তার বিরুদ্ধে। এসময় ঘটনাস্থল থেকে ১২০ কেজি ঘোড়ার মাংস জব্দ করা হয়।

সহকারী পরিচালক মো. আবু সালাম চৌধুরী জানান, মরিচ্যা বাজারের মাংস ব্যবসায়ী  মাহাবুবুল আলম অসুস্থ ঘোড়া জবাই করে গরুর মাংস বলে বিক্রি করছেন বলে স্থানীয়রা অভিযোগ করেন। অভিযোগ পেয়ে উখিয়ার সহকারী  কমিশনার (ভূমি) সালেহ আহমেদের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের একটি টিম ঘটনাস্থলে পৌঁছায়। কিন্তু তার আগেই অভিযুক্ত মাহাবুবুল আলম পালিয়ে যাওয়ায় তার বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালত কোনো ব্যবস্থা নিতে পারেনি। তবে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে এসময় ১২০ কেজি ঘোড়ার মাংস জব্দ করে ধ্বংস করা হয়। মাহাবুবুলকে একমাত্র আসামি করে উখিয়া থানায় মামলা দায়ের করেন উখিয়ার হলদিয়া পালং ইউনিয়নের ১ নং ওয়ার্ড সদস্য এম মনজুর আলম। বুধবার বিকেলে রামু থানার বড়ডেবা এলাকায় অভিযান পরিচালনা করে তাকে গ্রেপ্তার করা হয়।

দিনবদলবিডি/Jannat

সর্বশেষ

পাঠকপ্রিয়