খালেদা জিয়াকে মুক্ত করা আমাদের ঈমানী দায়িত্ব: শামা ওবায়েদ

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ সকাল ১১:২১, সোমবার, ২৪ এপ্রিল, ২০২৩, ১১ বৈশাখ ১৪২৯
ফাইল ফটো

ফাইল ফটো

বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ ইসলাম রিংকু বলেছেন, ‘আন্দোলনের মাধ্যমে বিএনপি চেয়ারপারসন ও সাবেক তিনবারের প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে মুক্ত করে আনা আমাদের ঈমানী দায়িত্ব। এই অবৈধ আওয়ামী লীগ সরকারের পায়ের নিচে মাটি নেই, জোর করে বেশি দিন ক্ষমতায় টিকে থাকতে পারবে না। তাই রাজনৈতিক প্রতিহিংসায় দেশনেত্রী খালেদা জিয়াকে বন্দি করে রেখেছে। অনতিবিলম্বে খালেদা জিয়াকে মুক্তি না দিলে জনগণকে সঙ্গে নিয়ে রাজপথে নামবো আমরা।’

ফরিদপুরের সালথা উপজেলার সোনাপুর ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক মরহুম মুন্নু মেম্বারের কবর জিয়ারত শেষে এক উঠান বৈঠকে তিনি এসব কথা বলেন।

শামা ওবায়েদ বলেন, ‘এই অবৈধ সরকার জনসমর্থন শূন্য হয়ে দেউলিয়া হয়ে পড়েছে। তারা বুঝে গেছে এইবার ক্ষমতা থেকে গেলে আর ১০০ বছরেও ক্ষমতায় আসতে পারবে না। এ জন্য নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দিতে ভয় পাচ্ছে। তাতে কোনো লাভ হবে না, আমরা এ দেশের জনগণকে সঙ্গে নিয়ে আন্দোলনের মাধ্যমে তত্ত্বাবধায়ক সরকার বাস্তবায়ন করবো।’

সালথা উপজেলা সোনাপুর ইউনিয়ন বিএনপির সভাপতি মাওলানা আজিজুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ ইসলাম রিংকু।

এ ছাড়াও সালথা উপজেলা বিএনপির সভাপতি মো. সিদ্দিকুর রহমান তালুকদার, সালথা উপজেলা ভাইস চেয়ারম্যান আসাদ মাতুব্বর, নগরকান্দা উপজেলা বিএনপির সহ-সভাপতি ও লস্করদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাবিবুর রহমান বাবুল তালুকদার, সালথা উপজেলা বিএনপির সহ-সভাপিত হুমায়ুন খা, অ্যাডভোকেট জাহিদ হাসান লাভলু, শাহীন মাতুব্বর, সালথা উপজেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক মো: শাহিনুর রহমান, খন্দকার আজাদ, সোনাপুর ইউনিয়নের সাবেক ইউপি সদস্য রুহুল আমিন, যদুনন্দী ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম, ফরিদপুর জেলা যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট আজিজুর রহমান লিটন, সালথা উপজেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব মামুন চৌধুরী, সালথা উপজেলা শ্রমিক দলের সাবেক সভাপতি কালাম বিশ্বাস, যুবদল নেতা হাসান আশরাফ, এনায়েত হোসেন, কামরুল ইসলাম, মিরান হোসাইন, মাহফুজুর রহমান, সাফিকুল ইসলাম, খোকন, রাসেল, ছাত্র দল নেতা সাইফুল ইসলাম, সাব্বির আহমেদ রাকিব প্রমুখ।

এর আগে শামা ওবায়েদ উপজেলার আটঘর ইউনিয়নের প্রবীণ বিএনপি নেতা অসুস্থ শের আলি খানের বাড়িতে যেয়ে তার শরীরের খোঁজ খবর নেন। এ ছাড়া ফরিদপুরের অন্যতম প্রবীণ আলেম ও আল্লামা শামছুল হক ফরিদপুরী রহ:-এর সর্বশেষ খলিফা মাওলানা আশরাফ আলী ও ফরিদপুর জেলা যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আজিজুর রহমান লিটনের মাতার কবর জিয়ারত করেন।

দিনবদলবিডি/Anamul

সর্বশেষ

পাঠকপ্রিয়