শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোতাবায়ার বাসভবনে গোপন বাঙ্কার

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ রাত ০৯:১৬, সোমবার, ১১ জুলাই, ২০২২, ২৭ আষাঢ় ১৪২৯
ফাইল ফটো

ফাইল ফটো

শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসের সরকারি বাসভবনে উচ্চ নিরাপত্তা ব্যবস্থাসহ একটি গোপন বাঙ্কারের খোঁজ পেয়েছেন সেখানে অবস্থানরত বিক্ষোভকারীরা…

শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসের সরকারি বাসভবনে উচ্চ নিরাপত্তা ব্যবস্থাসহ একটি গোপন বাঙ্কারের খোঁজ পেয়েছেন সেখানে অবস্থানরত বিক্ষোভকারীরা। খবর এনডিটিভির।

বাঙ্কারটি একটি আলমারির পেছনে লুকানো ছিল। এটি সরাসরি মাটির নিচে চলে গেছে। বাঙ্কারের সঙ্গে একটি লিফট আছে, যার মাধ্যমে নিচে যাওয়া যায়। তবে বাঙ্কারের ভারি দরজা এখনো খোলা যায়নি।

রাজাপাকসে গত শনিবার তার সরকারি বাসভবন থেকে অজ্ঞাত স্থানে সরে যান। এর কিছুক্ষণ পরই বিক্ষুব্ধ বিক্ষোভকারীরা তার বাসভবন ও অফিস দখল করে নেন। হাজার হাজার বিক্ষোভকারী কম্পাউন্ডে প্রবেশ করেন। এ সময় কিছু বিক্ষোভকারীদের প্রেসিডেন্টের পুলে সাঁতার কাটতে দেখা গেছে। তার বাসভবনের বিভিন্ন কক্ষে ছবি তুলতে দেখা গেছে তাদের।

শনিবারই শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসে জানান, আগামী ১৩ জুলাই তিনি পদত্যাগ করবেন।

এদিকে শনিবার প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহ পদত্যাগের ঘোষণা দেওয়ার কয়েক ঘণ্টার মধ্যে বিক্ষোভকারীরা তার ব্যক্তিগত বাড়িতে আগুন ধরিয়ে দেয়। এ ছাড়া, শ্রীলঙ্কার প্রধানমন্ত্রীর বাসভবন চত্বরে রান্না করতে দেখা গেছে বিক্ষোভকারীদের।

দিনবদলবিডি/Rony

সর্বশেষ

পাঠকপ্রিয়