টেকনাফে ৫ রোহিঙ্গা শিশু অপহরণ

নিউজ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ সকাল ০৯:৫৩, বুধবার, ২৬ এপ্রিল, ২০২৩, ১৩ বৈশাখ ১৪২৯
ফাইল ফটো

ফাইল ফটো

কক্সবাজারের টেকনাফের জাদিমুড়া এলাকা থেকে পাঁচ রোহিঙ্গা শিশুকে অপহরণের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় ভুক্তোভোগী পরিবারের কাছে ২০ লাখ টাকা মুক্তিপণ দাবি করা হয়েছে।

মঙ্গলবার (২৫ এপ্রিল) বিকেলে নয়াপাড়ার রেজিস্টার্ড ক্যাম্পের ব্যবস্থাপনা কমিটির চেয়ারম্যান মো. একরাম এ তথ্য জানিয়েছেন।

অপহৃতরা হলো, টেকনাফের নয়াপাড়ার রেজিস্টার্ড ক্যাম্পের সি ব্লকের হাবিবুর রহমানের ছেলে মো. বেলাল, মোহাম্মদ ইলিয়াসের ছেলে নূর কামাল, উবায়দুল্লাহর ছেলে নূর আরাফাত, বি ব্লকের মো. রফিকের ছেলে ওসমান এবং ডি ব্লকের মাহাত আমিনের ছেলে নুর কামাল।

ব্যবস্থাপনা কমিটির চেয়ারম্যান মো. একরাম জানান, সোমবার দুপুরে জাদিমুড়ার নেচার পার্ক থেকে মুখোশধারী সাত থেকে আট সশস্ত্র সন্ত্রাসী রোহিঙ্গা শিশুদের অপহরণ করে পাহাড়ে নিয়ে গেছে। এরপর অপহৃতদের পরিবারের কাছে ফোনে মুক্তিপণ দাবি করে তারা। 

১৬ আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) পুলিশ সুপার মো. জামাল পাশা বলেন, ‘ওই শিশুরা ঈদ উপলক্ষে বাইরে ঘোরাঘুরি করছিল। এ সময় নেচার পার্ক এলাকা থেকে তাদের অপহরণ করা হয়। তাদের উদ্ধারের জন্য অভিযান চলছে। তবে মুক্তিপণের বিষয়ে তাদের এখনও পরিবারগুলো কিছুই জানায়নি।’

টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবদুল হালিম জানান, অপহরণের বিষয়টি তিনি শুনেছেন। তবে এখনও পর্যন্ত কোনো ধরনের অভিযোগ পাওয়া যায়নি। এরপরও পুলিশ অপহৃতদের উদ্ধারের জন্য অভিযান চালাচ্ছে।

এ নিয়ে গত সাত মাসে টেকনাফের পাহাড় থেকে ৫৮ জনকে অপহরণের ঘটনা ঘটল।

দিনবদলবিডি/Jannat

সর্বশেষ

পাঠকপ্রিয়